10 মাসেই 1 লাখ বিক্রি, Ola-কে ধরাশায়ী করে ইলেকট্রিক স্কুটারের নতুন বাদশা TVS iQube

Avatar

Published on:

TVS iQube Crosses 2 lakh Sale Milestone

ভারতের বৈদ্যুতিক দু’চাকার বাজার উন্নতির শিখরে পৌঁছানোর জন্য যে গতিতে ছুটছে, তাতে ভবিষ্যতে পথেঘাটে শুধু মাত্র যে নিঃশব্দ ব্যাটারি চালিত বাইক বা স্কুটারই দেখা যাবে, তা হলফ করে বলা যায়। এমনকি প্রথাগত পেট্রলচালিত টু-হুইলারের জনপ্রিয়তাকেও ছাপিয়ে যাবে, সেই দিন আর বেশি দূরে নেই। বর্তমানে বিক্রির নিরিখে দেশের অন্যতম বৃহত্তম ই-স্কুটার সংস্থা TVS তাদের একমাত্র বৈদ্যুতিক দু’চাকা iQube এর ২ লক্ষের বেশি ইউনিট বিক্রির ঘোষণা করল। ভারতে লঞ্চের মাত্র ৪৫ মাসের মধ্যে এই কীর্তি গড়ে সকলের দৃষ্টি আকর্ষণ করেছে স্কুটারটি। এমন রেকর্ড হিরো বা বাজাজের মতো অন্যান্য মেইনস্ট্রিম সংস্থাগুলি এখনও ছুঁতে পারেনি।

TVS iQube-এর বিক্রি 2 লক্ষ ইউনিট টপকাল

২০২০-র জানুয়ারিতে ভারতে ই-স্কুটির বাজারের ইঁদুর দৌড়ে শামিল হয়েছিল টিভিএস আইকিউব। প্রথম থেকেই ফিচার্স দিয়ে ক্রেতাদের মন জয় করে নিয়েছিল। মোট ২,০৪,৭০১টি আইকিউব বিক্রি করেছে টিভিএস। এখনও পর্যন্ত স্কুটারটির ১,৯০,৩৩৫টি মডেল উৎপাদন হয়েছে। সেপ্টেম্বরের প্রোডাকশন আউটপুট অক্টোবরের মাঝামাঝিতে প্রকাশ করবে টিভিএস।

উল্লেখ্য, iQube-এর প্রথম ১ লক্ষ ইউনিট বিক্রি হতে ৩ বছরের সামান্য বেশি সময় লেগেছিল। যেখানে ১ লাখ থেকে ২ লাখে পৌঁছাতে মাত্র ১০ মাস সময় নিয়েছে। যা থেকে এটি স্পষ্ট যে আইকিউব-এর চাহিদায় বিপুল জোয়ার এসেছে, তার চেয়েও বড় কথা আরও বেশি সংখ্যক মানুষ বৈদ্যুতিক স্কুটারের প্রতি আকৃষ্ট হচ্ছে।
প্রসঙ্গত, TVS iQube তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – iQube, iQube S ও iQube ST। দাম ১,১৭,০০০ টাকা থেকে ১,২৪,০০০ টাকা পর্যন্ত।

iQube-এর টপ-স্পেক ST পুরোপুরি চার্জে ১৪০ কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম, যা প্রথম প্রজন্মের ৭৫ কিলোমিটার রেঞ্জের চাইতে প্রায় দ্বিগুণ। অল এলইডি লাইট, ৭ ইঞ্চি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ১২ ইঞ্চি হুইল সহ বিভিন্ন কানেক্টিভিটি ফিচার উপলব্ধ। এছাড়া রয়েছে ওটিএ আপডেট এবং ভয়েস অ্যাসিস্ট্যান্স। যেখানে এন্ট্রি লেভেল iQube-এ উপস্থিত ৫ ইঞ্চি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং টার্ন বাই টার্ন নেভিগেশন। আবার iQube S-এ আছে ৭ ইঞ্চি টিএফটি ক্লাস্টার, যেখানে মিউজিক কন্ট্রোল সহ বিভিন্ন বৈশিষ্ট্যের সুবিধা মেলে।

সঙ্গে থাকুন ➥