এই তারিখের আগে স্কুটার বুক করলে আপনাকে 9,000 টাকা পর্যন্ত ডিসকাউন্ট দেবে TVS

Avatar

Published on:

TVS iQube E-Scooter new price revealed

ফেম-২ প্রকল্পে কেন্দ্রীয় ভারী শিল্প মন্ত্রক ভর্তুকি কমানোর ঘোষণা করার পর থেকে ভারতে ব্যবসাকারী বিভিন্ন ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা তাদের বিভিন্ন মডেলের দাম বৃদ্ধির কথা ঘোষণা করে চলেছে। বলাই বাহুল্য এই দরবৃদ্ধি, ক্রেতাদের কাঁধে বাড়তি বোঝার সৃষ্টি করেছে। অন্যান্যদের মতো টিভিএস মোটর (TVS Motor)-ও তাদের একমাত্র ইলেকট্রিক স্কুটার iQube-এর দাম ২২,০০০ টাকা বাড়ানোর কথা ঘোষণা করেছে।

TVS iQube ইলেকট্রিক স্কুটারের নতুন দাম

সপ্তাহ দুয়েক আগেই টিভিএস তাদের একমাত্র ইলেকট্রিক স্কুটারের দাম ভ্যারিয়েন্ট অনুযায়ী ১৭,০০০-২২,০০০ টাকা বৃদ্ধির কথা জানিয়েছে। এবারে সংস্থাটি iQube-এর নতুন মূল্য প্রকাশ করল। এখন TVS iQube স্ট্যান্ডার্ড কিনতে খরচ পড়বে ১.২৩ লক্ষ টাকা, যেখানে iQube S-এর দাম ১.৩৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

9,000 টাকা পর্যন্ত সাশ্রয়

এদিকে টিভিএস এই ইলেকট্রিক স্কুটারের ক্রেতাদের জন্য ‘লয়ালটি বেনিফিট প্রোগ্রাম’ ঘোষণা করেছিল। বলা হয়েছিল, এর আওতায় গত ২০ মে’র আগে TVS iQube বুক করলে ১.১৬ লক্ষ টাকা পড়বে। যেখানে iQube S-এর জন্য খরচ হবে ১.২৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ যে সকল ক্রেতা উক্ত তারিখের আগে স্কুটার বুক করেছেন, তারা যথাক্রমে ৭,০০০ টাকা এবং ৯,০০০ টাকা সাশ্রয় করতে পেরেছেন।

টু-হুইলার সংস্থাটি জানিয়েছে মে মাসে তারা মোট ২০,০০০ ইউনিট ইলেকট্রিক স্কুটার বিক্রি করতে পেরেছে। আর ২০২২-২৩ অর্থবর্ষে TVS iQube ১ লক্ষ মডেল বিক্রির মাইলস্টোন স্পর্শ করতে পেরেছিল। এখন জুন থেকে মূল্য বৃদ্ধির ফলে বৈদ্যুতিক স্কুটারের বিক্রিতে কেমন প্রভাব পড়ে, তার উত্তর সময় দেবে।

সঙ্গে থাকুন ➥