মানবিক অবতারে ধরা দিল TVS, রিলিফ ফান্ডে দান করল 50 লক্ষ টাকা

Avatar

Published on:

tvs-motor-company-extends-rs-50-lakhs-relief-aid-to-andhra-pradesh

আরো একবার মানবিক রূপে ধরা দিল টিভিএস মোটর মোটর কোম্পানি (TVS Motor Company)। ভারতের তৃতীয় বৃহত্তম দু’চাকা গাড়ি নির্মাতা সংস্থাটি সাইক্লোন পীড়িত অন্ধ্রপ্রদেশের জন্য বাড়িয়ে দিল সাহায্যের হাত। বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ৫০ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে তারা। রাজ্যের যে সকল মানুষ সদ্য আছড়ে পড়া সাইক্লোন মিগজাউমের প্রভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের খানিকটা স্বস্তি দেওয়ার কাজে ব্যয় হবে এই অর্থ। এর পাশাপাশি তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং পুদুচেরি এই তিন রাজ্যে সাইক্লোনের তাণ্ডবে নষ্ট হয়ে যাওয়া বাইক ও স্কুটার মেরামত করতে বিশেষ ব্যবস্থাপনা চালু করেছে টিভিএস

অর্থনৈতিকভাবে সাহায্য করা ছাড়াও এই সমস্ত দুর্যোগ প্রবলিত অঞ্চলে সাধারণ মানুষের কাছে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সঠিকভাবে পৌঁছে দেওয়ার জন্য স্থানীয় প্রশাসন এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে একযোগে কাজ চালিয়ে যাচ্ছে ভারতের এই দুই চাকার নির্মাতা। পুনরায় এই সমস্ত অঞ্চল স্বাভাবিক ছন্দে ফেরানোর উদ্দেশ্যেই এমন উদ্যোগ নিয়েছে এই সংস্থা।

টিভিএস মোটর কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর সুদর্শন ভেনু জানিয়েছেন, “এই দুর্যোগের পরিস্থিতিকে কাটিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে বিভিন্ন কর্পোরেট সংস্থাগুলিকে সাহায্যার্থে এগিয়ে আসতে হবে। আমাদের এই প্রচেষ্টা অন্ধ্রপ্রদেশ প্রশাসনকে দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্যে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে”

অন্যদিকে, সাইক্লোনে ক্ষতিগ্রস্ত এই সমস্ত রাজ্যের বাইক ও স্কুটারগুলির রক্ষণাবেক্ষণ ও সার্ভিস সংক্রান্ত কাজ অতি দ্রুত এবং সহজে করার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে টিভিএস। ফ্রি লেবার চার্জে সার্ভিসিং করার সুবিধা মিলবে ১৮ই ডিসেম্বর পর্যন্ত। এই সমস্ত সার্ভিস ক্যাম্পে ক্ষতিগ্রস্ত প্রতিটি গাড়ির পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা এবং প্রয়োজনে যন্ত্রাংশ বদলে দেওয়া বলে জানিয়েছে এই সংস্থা। জলে ডুবে থাকা দুই চাকা গাড়ির ইঞ্জিন চালু করার চেষ্টা করলে তা যে আদতে ইঞ্জিনের ক্ষতি সাধন করবে এই বিষয়টি নিয়েও সচেতনতা বার্তা দিয়েছে টিভিএস কর্তৃপক্ষ।

সঙ্গে থাকুন ➥