নতুন Apache RTR 310 বাইকের হাত ধরে বিশ্ববাজার দখলের সলতে পাকাচ্ছে TVS

Avatar

Published on:

TVS Apache RTR 310 Price

বাজারে শোরগোল ফেলে টিভিএস (TVS) সম্প্রতি ভারতে তাদের নতুন নেকেড স্ট্রিটফাইটার বাইক Apache RTR 310 লঞ্চ করেছে। সংস্থার ফ্ল্যাগশিপ মডেলটি ২.৪৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য মূল্যে হাজির হয়েছে। জানিয়ে রাখি, Apache RR ও Apache RTR দুটি বাইকই BMW Motorrad-এর সাথে যৌথ উদ্যোগে তৈরি হয়েছে। টিভিএসের আশা, নতুন মডেলের হাত ধরে অ্যাপাচি মোটরসাইকেলের চাহিদা বিপুল বৃদ্ধি পাবে।

Apache RTR 310 লঞ্চ করে 310cc বাইকের বিক্রি দ্বিগুণের লক্ষ্যে TVS

RTR 310 লঞ্চের মাধ্যমে ভারতে অ্যাপাচিপ্রেমীদের বহু দিনের সাধ পূরণ করেছে টিভিএস। ভারতের বাজারে এই সিরিজের বাইকের বিক্রিবাটা বাড়ানোর লক্ষ্য পূরণ করতে ৫০ কোটি বিনিয়োগ করেছে তারা। এবার দেশের গন্ডি ছাডিয়ে লাতিন আমেরিকা, ইউরোপ এবং আসিয়ান গোষ্ঠীভুক্ত দেশে ৩১০ সিসির বাজার ধরার লক্ষ্যে এগোচ্ছে টিভিএস।

অটোকার ইন্ডিয়ার দাবি, প্রথম বছরে ৩১০ সিসি বাইকের ২৫,০০০ ইউনিট বিক্রির লক্ষ্য স্থির করেছে কোম্পানি। Apache ব্র্যান্ডের সম্প্রসারণের নেপথ্যে কারণ হল, ইতিমধ্যেই বিশ্বের বাজারে প্রায় ১৮ লক্ষ মডেল বিক্রি হয়েছে। দেশের বাজারেও বিক্রির নিরিখে ভাল অবস্থায় আছে টিভিএস। হোন্ডাকে টেক্কা দিয়ে মাঝে দেশের দ্বিতীয় বৃহত্তম টু-হুইলার সংস্থার পরিণত হয়েছিল তারা।

Apache RTR 310-এর ডেলিভারি সেপ্টেম্বরের শেষ থেকে চালু করবে টিভিএস। আবার বাইকটি বিদেশে রপ্তানির পরিকল্পনাও করছে সংস্থা। প্রাথমিক পর্যায়ে থাইল্যান্ড সহ দক্ষিণের অন্যান্য দেশগুলিকে লক্ষ্য করা হবে। ২০২৪-২৫ অর্থবছরের শেষে লাতিন আমেরিকা এবং ইউরোপের বাজারে লঞ্চের লক্ষ্যমাত্রা স্থির করা হয়েছে। এছাড়া, নিজেদের ব্যবসা সম্প্রসারণের জন্য নতুন রিটেল পার্টনারের খোঁজ চালাচ্ছে সংস্থা। সংস্থার ডিরেক্টর এবং সিইও কেএন রাধাকৃষ্ণান বিষয়টি নিশ্চিত করেছেন।

সঙ্গে থাকুন ➥