দেশজুড়ে 200 শোরুম খুলে Yamaha-র নজির, এবার একের পর এক দুর্ধর্ষ বাইক লঞ্চের টার্গেট

Avatar

Published on:

Yamaha Blue Square Showrooms

ইয়ামাহা মোটর (Yamaha Motor)-এর ভারতীয় শাখা এদেশে বড় ইঞ্জিন সহ মোটরসাইকেল হাজির করবে বলে অফিশিয়ালি নিশ্চিত করেছে। জাপানি বাইক প্রস্তুতকারী সংস্থাটি সম্প্রতি এদেশে তাদের ২০০তম ব্লু স্কোয়ার (Blue Square) শোরুম উদ্বোধন করেছে। এটি ইয়ামাহার বড় ইঞ্জিন সহ বাইক বিক্রির প্রস্তুতি বলা যায়। সংস্থার এই শোরুম থেকে কেবলমাত্র বেশি ডিসপ্লেসমেন্টের মডেলগুলি বিক্রি করা হবে। এবছরের শুরুতে যার মধ্যে কয়েকটির প্রদর্শন করা হয়েছিল।

Yamaha এদেশে বড় ইঞ্জিনের একাধিক টু-হুইলার লঞ্চ করবে

ব্লু স্কোয়ার শোরুম হল ইয়ামাহার প্রিমিয়াম ডিলারশিপ নেটওয়ার্ক। ২০১৯ থেকে যার পথ চলা আরম্ভ হয়েছিল। এখান থেকে ক্রেতারা প্রিমিয়াম মোটরসাইকেল কেনার সেরা অভিজ্ঞতা পাবেন বলে দাবি সংস্থার। ২০২৩-এর মধ্যে ইয়ামাহা এদেশে তাদের ব্লু স্কোয়ার আউটলেটের সংখ্যা ৩০০-তে পৌঁছানোর পরিকল্পনার কথা জানিয়েছে।

ইয়ামাহা ভারতে তাদের আন্তর্জাতিক বাজারে বিক্রিত মডেলগুলি শীঘ্রই আনতে পারে বলে আশা করা হচ্ছে। এই তালিকায় উপস্থিত – MT-03, MT-07 এবং MT-09। এছাড়াও ফুল-ফেয়ার্ড মডেলের মধ্যে রয়েছে – R3, R7, R1 এবং R1M। ইয়ামাহা এই বাইকগুলি সম্প্রতি এক গোপন বৈঠকে তাদের ডিলারদের দেখিয়েছে। যদিও এদের লঞ্চের সময়কাল সম্পর্কে কোন বার্তা পাওয়া যায়নি। অনুমান করা হচ্ছে, এ বছর পুজোর মরসুমে প্রিমিয়াম মোটরসাইকেলগুলি একে একে এদেশের বাজারে পা রাখবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এদের বুকিং শুরু হতে পারে।

বর্তমানে ইয়ামাহা Aerox 155 ম্যাক্সি স্টাইলের স্কুটারটি কেবলমাত্র তাদের ব্লু স্কোয়ার ডিলারশিপ থেকে বিক্রি করে। ভারতে ইতিমধ্যেই বিভিন্ন বাইক এবং স্কুটারের ২০২৩ ভার্সন লঞ্চ করেছে সংস্থা। দেশে ব্যবসা সম্প্রসারণের জন্য ২০১৮-তে ‘দ্য কল অফ দ্য ব্লু’ অভিযান শুরু করেছিল জাপানি কোম্পানিটি। যার আওতায় এবারে তাদের লক্ষ্য প্রিমিয়াম স্কুটার এবং মোটরসাইকেলের দিকে।

সঙ্গে থাকুন ➥