R15 এর থেকেও ভাল স্পোর্টস বাইক R3 লঞ্চ করবে Yamaha, বুকিং করুন 1000 টাকায়

Updated on:

Yamaha R3 & MT-03 Bookings Open

ভারতে নতুন মোটরসাইকেল লঞ্চের আগেই তার আনঅফিসিয়াল বুকিং গ্রহণ শুরু করল ইয়ামাহা (Yamaha)। ভারতীয় ক্রেতাদের জন্য R3 ও MT-03 সুপারস্পোর্টস বাইকের বুকিং নেওয়া চালু করল জাপানি সংস্থাটি। আশা করা হচ্ছে, ২০২৩-এর জুন বা জুলাইয়ের মধ্যে মোটরসাইকেল দুটি এদেশের বাজারে লঞ্চ করা হবে।

Yamaha R3 ও MT-03-এর বুকিং শুরু হল

বুকিং প্রক্রিয়াটি আনঅফিসিয়াল হওয়ার কারণে বিভিন্ন ডিলার ৩০০ সিসি বাইক দুটির জন্য ভিন্ন অর্থ গ্রহণ করছে। কোনো ডিলার এর জন্য এর জন্য নিচ্ছে ১০,০০০ টাকা। আবার কেউবা ১,০০০ টাকাতেই কাজ সারছে। তবে মোটের উপর ১০,০০০-এর মধ্যেই বুকিংয়ের মূল্য থাকছে। অন্যদিকে বুকিং করার পর মোটরসাইকেল দুটির চাবি হাতে পেতে কতদিন লাগবে, সে সম্পর্কিত কোন তথ্য এখনও জানা যায়নি। আশা করা হচ্ছে, সেটি এক থেকে তিন মাস হতে পারে।

Yamaha R3 ও MT-03 : স্পেসিফিকেশন

Yamaha R3 ও MT-03 উভয় বাইকেই রয়েছে একটি ৩২১ সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন। R3 মডেলটি থেকে ৪২ পিএস শক্তি এবং ২৯.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। যেখানে MT-03-এর মোটরের আউটপুট ৪২ পিএস শক্তি এবং ২৯.৬ এনএম টর্ক। এমনকি এতে একই হার্ডওয়্যার বর্তমান। ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন।

বেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ২৯৮ মিমিএবং পেছনে ২০২ মিমি ডিস্ক ব্রেক উপস্থিত। লঞ্চের সময়ই বাইক দুটির দাম ঘোষণা করবে ইয়ামাহা। আশা করা হচ্ছে, ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইক R3 ও নেকেড MT-03 এর মূল্য যথাক্রমে ৪ লাখ ও ৩.৮ লাখ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হবে। R3-এর সাথে প্রতিযোগিতা করতে এদেশে রয়েছে RC 390 ও Kawasaki Ninja 400। অন্যদিকে KTM 390 Duke ও Zontes 350R-এর সাথে টক্কর নেবে MT-03।

সঙ্গে থাকুন ➥