Vivo V25 vs Vivo V25 Pro: ভিভো-র নতুন দুই ফোনের মধ্যে কোনটি সেরা জেনে নিন

Avatar

Updated on:

vivo-v25-pro-vs-vivo-v25-comparison-price-specifications-pros-cons

একের পর এক লঞ্চের কাজে এখন ব্যস্ত Vivo। গত ১৭ই আগস্ট Vivo V25 Pro 5G নামের একটি স্মার্টফোন ভারতে পা রাখে। এছাড়া আগামী ২৫শে আগস্ট এই লাইনআপের আরেকটি নয়া হ্যান্ডসেট অর্থাৎ Vivo V25 5G থাইল্যান্ডে আত্মপ্রকাশ করবে। যদিও অফিসিয়াল লঞ্চের আগেই উক্ত সিরিজের এই ভ্যানিলা মডেলের সম্পূর্ণ ফিচার-তালিকা ইতিমধ্যেই প্রকাশিত। যাইহোক, সদ্য আগত এবং আসন্ন মডেল দুটির নাম দেখেই আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে দুটির মধ্যে কোনটি সর্বাধিক অ্যাডভান্স ফোন। তবে শুধুমাত্র ফিচার উন্নত হলেই কিন্তু কোনো ফোনকে ‘ভ্যালু ফর মানি’ ডিভাইস বলা যায় না। তাই আলোচ্য মডেল দুটির মধ্যে কোনটি বাজেট বজায় রেখে আপনাদের চাহিদা অধিক পূরণ করবে তা যাতে আপনারা স্বয়ং নির্ধারণ করতে পারেন, তারজন্য আজ আমরা এই প্রতিবেদনে Vivo V25 এবং Vivo V25 Pro ফোনের মধ্যে দাম ও ফিচারগত তুলনামূলক আলোচনা করবো।

Vivo V25 vs Vivo V25 Pro : ডিসপ্লে, সেন্সর

ভিভো ভি২৫ ৫জি স্মার্টফোনে ৬.৪৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেখা যাবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও এইচডিআর১০ প্লাস টেকনোলজি সাপোর্ট করে। সিকিউরিটির জন্য ডিভাইসে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

ভিভো ভি২৫ প্রো হল একটি ডুয়েল-সিমের (ন্যানো) হ্যান্ডসেট, যা ৫জি নেটওয়ার্ক সমর্থন করে। এই স্মার্টফোনে একটি ৬.৫৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৩৭৬x১,০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে আছে। আর নিরাপত্তার জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

Vivo V25 vs Vivo V25 Pro : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

পারফরম্যান্সের জন্য ভিভো ভি২৫ -এ ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ কাস্টম স্কিনে রান করে। এতে সর্বোচ্চ ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে।

ভিভো ভি২৫ প্রো ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে ফানটাচ ওএস ১২ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। আর ডিভাইসটিতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ বর্তমান।

Vivo V25 vs Vivo V25 Pro : ক্যামেরা সেটআপ

ফটোগ্রাফির জন্য ভিভো ভি২৫ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৫০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত, যার সাথে অটোফোকাস সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য, ভিভো ভি২৫ প্রো স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮৯ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। আর ডিভাইসের সামনে আই অটোফোকাস এবং এফ/২.৪৫ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

Vivo V25 vs Vivo V25 Pro : ব্যাটারি, চার্জিং টেকনোলজি, কানেক্টিভিটি অপশন

ভিভো ভি২৫ ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.২, ডুয়েল সিম স্লট, জিপিএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। আর পাওয়ার ব্যাকআপের জন্য সিরিজের এই আসন্ন স্ট্যান্ডার্ড ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

কানেক্টিভিটির জন্য ভিভো ভি২৫ প্রো স্মার্টফোনে – ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই (২.৪GHz এবং ৫GHz), ব্লুটুথ ভি৫.২, জিপিএস, ডুয়েল সিম স্লট এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। আলোচ্য মডেলে একটি ৪,৮৩০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Vivo V25 vs Vivo V25 Pro : পরিমাপ

ভিভো ভি২৫ সিরিজের ভ্যানিলা মডেলটির পরিমাপ ১৫৯.২x৭৪.২x৭.৮ মিমি এবং ওজন ১৮৬ গ্রাম নিশ্চিত করা হয়েছে।

ভিভো ভি২৫ প্রো ফোনের পরিমাপ ১৫৮.৯x৭৩.৫২x৮.৬২ মিমি এবং ওজন প্রায় ১৯০ গ্রাম।

Vivo V25 vs Vivo V25 Pro : দাম

ভিভো ভি২৫ ফোনের দাম এখনও ঘোষণা করা হয়নি। হয়তো ২৫শে আগস্ট অর্থাৎ অফিসিয়াল লঞ্চের দিন এই বিশদ প্রকাশ্যে নিয়ে আসা হবে। এমনকি ফোনটি কবে থেকে পাওয়া যাবে তাও জানানো হয়নি। তবে সামনে এসেছে যে, এটি ডায়মন্ড ব্ল্যাক, সানরাইজ গোল্ড ও অ্যাকুয়ামেরিন ব্লু কালারে উপলব্ধ হবে। এরমধ্যে ব্লু ও গোল্ড কালার ভ্যারিয়েন্টের ব্যাক প্যানেলের রং পরিবর্তিত হবে।

ভারতে ভিভো ভি২৫ প্রো স্মার্টফোনকে ২টি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস অপশনের দাম রাখা হয়েছে ৩৫,৯৯৯ টাকা। আর, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ আসা টপ-এন্ড ভ্যারিয়েন্টটি ৩৯,৯৯৯ টাকার প্রাইজ ট্যাগের সাথে এসেছে। এটি পিওর ব্ল্যাক এবং সেলিং ব্লু কালার বিকল্পে এসেছে।

সঙ্গে থাকুন ➥