একগুচ্ছ আধুনিক ফিচার ও বেশি মাইলেজের সঙ্গে নতুন লুকে Tata Tigor EV লঞ্চ হল

Avatar

Updated on:

2022 Tata Tigor EV launched in India

টাটা মোটরস (Tata Motors) ভারতে আজ Tata Tigor EV-র নয়া ভার্সনটি (২০২২) নিঃশব্দে লঞ্চ করল। বৈদ্যুতিক সেডান মডেলের গাড়িটি এবারে আরও বেশি প্রিমিয়াম ফিচার দ্বারা সজ্জিত হয়ে এসেছে। এটি চারটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে – XE, XT, XZ+ XZ+ Lux। সংস্থার তরফে Tigor EV-র বর্তমান ব্যবহারকারীদের নতুন ফিচারগুলি বিনামূল্যে সফটওয়্যার আপডেটের মাধ্যমে পৌঁছে দেবে বলে জানানো হয়েছে। ভ্যারিয়েন্ট অনুযায়ী দাম ১২.৪৯ লাখ থেকে ১৩.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম)।

নতুন Tata Tigor EV-তে মাল্টিমোড জেনারেশন, iTPMS এবং টায়ার প্রেসার রিপেয়ার কিট দেওয়া হয়েছে। এদিকে এর বাজার চলতি XZ+, XZ+ DT ভার্সনের গ্রাহদের স্মার্টওয়াচ কানেক্টিভিটি আপডেট দেওয়া হবে। এই পরিষেবা ২০ ডিসেম্বর ২০২২ থেকে টাটার যেকোনো স্বীকৃত ডিলারশিপ থেকে পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

2022 Tata Tigor EV-এর নতুন ফিচারগুলির তালিকায় যুক্ত হয়েছে রেন সেন্সিং ওয়াইপার, অটো হেডল্যাম্প, ক্রুজ কন্ট্রোল, মাল্টিমোড রিজেন, কানেক্ট কার্ড টেকনোলজি ZConnect, স্মার্টওয়াচ কানেক্টিভিটি, iTPMS, এবং টায়ার পাংচার রিপেয়ার কিট। ডিজাইনে আপগ্রেড বলতে নতুন ম্যাগনেটিক রেড কালার স্কিম যোগ করা হয়েছে। যা টিগরের পেট্রোল মডেলে অফার করা হয়। ইন্টেরিয়র ডিজাইনের মধ্যে যুক্ত হয়েছে লেদারেট আপহোলস্টেরি এবং চামড়ায় মোড়ানো স্টিয়ারিং হুইল।

গাড়িটির ARAI শংসাপত্র প্রাপ্ত রেঞ্জ ৩১৫ কিলোমিটার। যেখানে Tigor EV-র আগের মডেলে ছিল ৩০৬ কিলোমিটার। ফলে বোঝাই যাচ্ছে রেঞ্জে আগের চাইতে সামান্য বৃদ্ধি ঘটেছে। ব্যাটারিটিতে ধুলোবালি এবং জল প্রতিরোধের জন্য IP67 রেটিং রয়েছে। এর ক্ষমতা ২৬ কিলোওয়াট আওয়ার। এর ইলেকট্রিক মোটরটি থেকে ৭৫ পিএস শক্তি এবং ১৭০ এনএম টর্ক উৎপন্ন হবে।

সঙ্গে থাকুন ➥