2023 এর শুরুতেই চমক, আধুনিক ফিচার যুক্ত করে দারুণ ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল Ather

Avatar

Updated on:

Ather Energy launches updated 450 series E-Scooters

ইলেকট্রিক স্কুটারের প্রতি চাহিদা যত বাড়ছে, সংস্থাগুলির মধ্যে ইঁদুর দৌড়ের প্রতিযোগিতার মাপকাঠি ততই কঠিন হয়ে উঠছে। ক্রেতাদের উদ্দীপনা বজায় রাখতে কিছুদিন অন্তর সংস্থাগুলি তাদের ইলেকট্রিক মডেলগুলিতে কোন না কোন আপডেট দিচ্ছে। এবারে যেমন ভারতের বৈদ্যুতিক স্কুটার তৈরির কিংবদন্তি সংস্থা এথার এনার্জি (Ather Energy) নতুন রঙের মোড়কে তাদের 450X ই-স্কুটারটি লঞ্চ করল। পাশাপাশি এতে যুক্ত হয়েছে দরাকারি কিছু ফিচার্স।

সদ্য প্রকাশিত এথারের টিজার ভিডিও দেখে অনুমান করা হয়েছিল এবারে তারা স্কুটারে নতুন কালার অপশন যোগ করতে চলেছে। জল্পনা সত্যি করে তা বাস্তবায়িত হল। নতুন রঙের বিকল্পগুলি হল – কসমিক ব্ল্যাক, লুনার গ্রে, সল্ট গ্রীন (মিন্ট গ্রীনের জায়গায় এসেছে) এবং ট্রু রেড। এগুলির মধ্যে সবচাইতে বেশি আকর্ষণীয় লাগছে ট্রু রেড কালারের মডেলটি।

উপরিউক্ত আপডেটগুলি ছাড়াও এথার ৪৫০এক্স-এর সিটে পরিবর্তন ঘটানো হয়েছে। সিটটি আগের তুলনায় আরও বেশি লম্বা, চওড়া ও এককথায় আলামদায়ক। রাইডারের বসার অংশটি নিচের দিকে ডোবানো। যাতে সিটে বসে মাটিতে ভালোভাবে পা পাওয়া যায়। তৃতীয় প্রজন্মের মডেলের ৭ ইঞ্চি টিএফটি কনসোল এতেও রয়েছে।

আপডেটেড স্কুটারটি রিভাইজড ম্যাপ, গুগল বেসড নতুন ৩ডি ভেক্টর ম্যাপ এবং ইউজার ইন্টারফেস সহ হাজির হয়েছে। এছাড়া দেওয়া হয়েছে রিয়েল টাইম ট্রাফিক আপডেট, ট্রিপ প্ল্যানার, অটোহোল্ড (হিল হোল্ড) সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য। নতুন কালার ও বৈশিষ্ট্য সহযোগে লঞ্চ হলেও Ather 450X ও 450 Plus-এর দাম একই রাখা হয়েছে। যা যথাক্রমে ১,৫৮,৪৬২ টাকা ও ১,৩৫,৪৫২ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥