বৈদ্যুতিক স্কুটারের নয়া শোরুম খুলল Ather Energy, কিনতে রাজ্য দেবে 15% ভর্তুকি

Avatar

Updated on:

Ather Energy Opens E-Scooter Showroom

স্মার্ট ইলেকট্রিক স্কুটার নির্মাতা এথার এনার্জি (Ather Energy) ওড়িশার ভুবনেশ্বর ও কটকে তাদের প্রথম এক্সপেরিয়েন্স সেন্টার তথা শোরুম Ather Space-এর উদ্বোধন করল। সম্প্রতি হোসুরে নতুন কারখানা খুলেছে তারা। উৎপাদন কেন্দ্রটির বছরে ৪,২০,০০০টি স্কুটার নির্মাণের সক্ষমতা রয়েছে। হালে এদেশে রিটেল নেটওয়ার্ক সম্প্রসারণের উদ্দেশ্যে একের পর এক শোরুম খুলে চলেছে এথার।

বর্তমানে ভারতে এথারের মোট ৭৫টি আউটলেট রয়েছে। বেঙ্গালুরু, চেন্নাই, হায়দ্রাবাদ, পুণে, জয়পুর, কোচি, আমেদাবাদ, মুম্বাই, মহীশূর এবং হুবলি সহ ৫৯টি শহরে তাদের উপস্থিতি রয়েছে। ক’মাস আগে লঞ্চ হওয়া তৃতীয় প্রজন্মের Ather 450X ও 450 Plus স্কুটার দুটি এখান থেকে বিক্রি করা হবে। এমনকি গ্রাহকরা চাইলে কেনার আগে টেস্ট রাইড নিতে পারবেন।

এথার স্পেস থেকে গ্রাহকদের ইলেকট্রিক স্কুটারের খুঁটিনাটি ও ব্যবহার সম্পর্কে বিশদে অবগত করা হবে। প্রসঙ্গত, তৃতীয় প্রজন্মের এথারের ইলেকট্রিক স্কুটারে রয়েছে ৩.৭ কিলোওয়াট আওয়ার ব্যাটারি, রিয়ার ভিউ মিরর, চওড়া টায়ার। বড় ব্যাটারির জন্য Ather 450X ও 450 Plus-এর রিয়েল রেঞ্জ বেড়ে হয়েছে যথাক্রমে ১০৫ কিমি ও ৮৫ কিমি।

স্কুটার দুটির ফিচারের তালিকায় উপস্থিত একটি ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইন্টারফেস, ফ্রন্ট এবং রিয়ার ডিস্ক ব্রেক, ১২ ইঞ্চি অ্যালয় হুইল, টেলিস্কোপিক সাসপেনশন এবং একটি বেল্ট ড্রাইভ সিস্টেম। বর্তমানে কেন্দ্রীয় সরকারের ফেম-২ ভর্তুকি ধরে স্কুটার দুটির দাম যথাক্রমে ১,৫৮,১৮৯ টাকা ও ১,৩৬,৬৭৯ টাকা। উল্লেখ্য, ওড়িশা সরকার ইলেকট্রিক টু-হুইলার কিনলে সর্বোচ্চ ১৫ শতাংশ (৫,০০০ টাকা) ভর্তুকি দেবে বলে ঘোষণা করেছে।

সঙ্গে থাকুন ➥