এক চার্জে 160 কিমি, বিশ্বমানের প্রযুক্তির সঙ্গে 2023-এ দেশে ই-স্কুটার লঞ্চ করবে এই সংস্থা

Avatar

Updated on:

AUTO i CARE Enters KICK-EV e-class E-Scooter

মুম্বাইয়ের প্রিমিয়ার রোডসাইড অ্যাসিস্ট্যান্স স্টার্টআপ অটো আই কেয়ার (AUTO i CARE) এবারে ইলেকট্রিক টু-হুইলারের জগতে প্রবেশ করার ঘোষণা করেছে। সংস্থাটি তাদের KICK-EV ডিভিশনের অধীনে একটি ইলেকট্রিক স্কুটারের টিজার প্রকাশ করেছে। যা এর লঞ্চের জল্পনা জোরদার করেছে। আশা করা হচ্ছে, ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকে এটি বাজারে হাজির হবে।

মহারাষ্ট্রের থানেতে গড়ে উঠতে চলা অটো আই কেয়ার-এর কারখানায় তৈরি হবে টু-হুইলারটি। বর্তমানে সংস্থাটি তাদের লাইন-আপ সম্প্রসারণের বিষয়ে জোর দিচ্ছে। অদূর ভবিষ্যতে তারা ব্যাটারি চালিত টু-হুইলারের বিভিন্ন সেগমেন্টে পা রাখবে। যেমন – যেমন ই-স্কুটার, ই-সাইকেল, ই-বাইক এবং ই-স্পোর্টস বাইক।

অটো আই কেয়ার সম্প্রতি তাদের আসন্ন KICK-EV e-class মডেলের টিজার প্রকাশ করেছে। যেখানে স্কুটারটির ডিজাইনে ভিন্নতা লক্ষ্য করা গিয়েছে। যা ভারতীয় গ্রাহকদের জন্য উপযুক্ত বলে দাবি করা হয়েছে। বর্তমানে সমগ্র ভারতে সংস্থার ১,১০০-এর বেশি স্বীকৃত গ্যারেজ নেটওয়ার্ক, টু-হুইলার কেনার পরবর্তী পরিষেবা প্রদান করতে সংস্থাটিকে সহায়তা করবে।

সংস্থার তরফে টু-হুইলারটি ‘মানুষের ভরসার ই-বাইক’ বলে অভিহিত করা হয়েছে। সাশ্রয়ী মূল্যের স্কুটারটির রেঞ্জ হতে পারে ১৬০ কিমি। এতে একটি ৩,০০০ থেকে ৫,০০০ ওয়াট ক্ষমতার মোটর দেওয়া হতে পারে। বিশ্বমানের প্রযুক্তি যেমন জিপিএস ট্র্যাকিং ও আরো অন্যান্য বৈশিষ্ট্য সমেত ২০২৩-এর জানুয়ারি থেকে মার্চের লঞ্চ হবে দেশীয় বৈদ্যুতিক স্কুটারটি।

সঙ্গে থাকুন ➥