Mahindra XUV400: মাহিন্দ্রার প্রথম ইলেকট্রিক SUV লঞ্চ হবে কাল, কত দাম হবে এই গাড়ির

Avatar

Updated on:

Mahindra XUV400 Electric SUV India launch Tomorrow

রাত পোহালেই আগামীকাল ভারতে লঞ্চ হতে চলেছে মাহিন্দ্রার (Mahindra)-র প্রথম ইলেকট্রিক এসইউভি XUV400। তার আগেই গ্রাহকদের উৎসাহ দ্বিগুণ করতে ফের গাড়িটির টিজার প্রকাশ করল সংস্থা। যেখানে নীল রঙের ইলেকট্রিক গাড়িটিকে ব্র্যান্ড নিউ লোগো সহ ক্লোজড অফ গ্রিলের সাথে দেখা গিয়েছে। এছাড়া ডিআরএল সহ এলইডি হেডল্যাম্প, সিলভার রুফ রেল এবং সাইড বডি ক্ল্যাডিংয়ের দেখা মিলেছে। এমনকি Mahindra XUV400-তে সাইড মাউন্টেড চার্জিং পোর্ট নজরে পড়েছে।

ইলেকট্রিক এসইউভি গাড়িটির দৈর্ঘ্য প্রায় ৪.২ মিটার হতে পারে। যা এর আইসিই মডেল XUV300-এর চাইতে বেশি। এর অর্থ আসন্ন গাড়িটির অন্দরমহলে এবং বুট স্পেস বেশি খোলামেলা হবে। এতে অ্যাডভান্সড ড্রাইভার এসিস্টেন্স সিস্টেম বা এডিএএস (ADAS) অফার করা হতে পারে। মাহিন্দ্রার অন্যান্য নতুন মডেলের মতো এতেও Adreno X কানেকটেড কার এআই (AI) টেকনোলজি সহ একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম দেওয়া হতে পারে।

তবে XUV300-এর বেশিরভাগ ফিচার XUV400-এ লক্ষ্য করা যাবে বলে রিপোর্টে দাবি। গাড়িটির সিঙ্গেল চার্জে ৪০০ কিলোমিটারের কাছাকাছি পথ অতিক্রম করতে সক্ষম হবে বলেই মনে করা হচ্ছে। রিপোর্টে এ-ও বলা হয়েছে, উক্ত মডেলটি এনএমসি সেল সহ আসবে। যা Tata Nexon EV-র সিলিন্ড্রিক্যাল এলএফপি সেলের চাইতেও উন্নততর। যা মাহিন্দ্রাকে সরবরাহ করেছে LG Chem।

Mahindra XUV400-এ একটি ৪০ থেকে ৪৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক দেওয়া হতে পারে। গাড়িটির দাম ১৮-২০ লক্ষ টাকার মধ্যে রাখা হবে বলেই আশা করা হচ্ছে। যদি বাস্তবে এই দামে গাড়িটি আসে, তবে Tata Nexon EV Max-এর সাথে সরাসরি প্রতিযোগিতায় মুখোমুখি হবে XUV400। কারণ Tata Nexon EV Max-এর মূল্য ১৮.৩৪-২০.০৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যদিও প্রতিপক্ষ মডেলটির চাইতে মাহিন্দ্রার আসন্ন এসইউভি-র দৈর্ঘ্য বেশি।

সঙ্গে থাকুন ➥