Ola Electric এর স্কুটার বিক্রি ভারতে 1.5 লাখ টপকাল, এবার আমেরিকা, ইউরোপকে পাখির চোখ

Avatar

Updated on:

Ola Electric sells 1.5 lakh E-Scooters

ভারতে ইলেকট্রিক স্কুটার বিক্রিতে সাফল্যের শিখরে অধিষ্ঠান করছে ওলা ইলেকট্রিক (Ola Electric)। সংশ্লিষ্ট ক্ষেত্রে এরাই বর্তমানে বৃহত্তম সংস্থা। এ বছর এখনও পর্যন্ত প্রায় ১,৫০,০০০ টু-হুইলার বিক্রি করেছে তারা। দেশের বাজারে উল্লেখযোগ্য সাফল্যের পর এবারে বিদেশের বাজারে প্রবেশ করতে চলেছে ওলা। দক্ষিণ পূর্ব এশিয়া, লাতিন আমেরিকা এবং আফ্রিকার বাজারে টু-হুইলার রপ্তানি করতে সংস্থাটি।

এই প্রসঙ্গে ওলা ইলেকট্রিকের প্রতিষ্ঠাতা এবং সিইও ভাবিশ আগরওয়ালের বক্তব্য, “আমরা এবছর ভারতে প্রায় ১,৫০,০০০টি ইলেকট্রিক টু-হুইলার বিক্রি করতে পেরেছি। ২০২৫-এর পর এদেশে কেবলমাত্র বৈদ্যুতিক টু হুইলার এবং ২০৩০-এর পর শুধু ইলেকট্রিক গাড়ি বিক্রি হবে।”

২০২২-এ ওলা তাদের প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটার S1 ও S1 Pro-এর বিক্রি বাড়াতে সক্ষম হয়েছে। আগারওয়াল যোগ করেন, “২০২৩ ও ২০২৪-এ আরও একাধিক মডেলের ইলেকট্রিক টু-হুইলার লঞ্চ করবো। তার মধ্যে রয়েছে একটি সস্তার স্কুটার ও মোটরসাইকেল, এবং প্রিমিয়াম মোটরসাইকেল (স্পোর্টস, ক্রুজার, অ্যাডভেঞ্চার এবং রোড বাইক)।

ভাবিশ জানান, তাদের প্রথম ইলেকট্রিক গাড়ি ২০২৪-এ বাজারে পা রাখবে। এবং ২০২৭-এর মধ্যে তারা আরও ছ’টি প্রোডাক্ট লঞ্চ করবে। চলতি মাসেই এক সাংবাদিক সম্মেলনে তিনি জানান বাণিজ্যিক গাড়ির বাজারেও তাঁরা প্রবেশ করতে চলেছে। অন্যদিকে ২০২৩ থেকে নিজেদের লিথিয়াম আয়ন সেল তৈরির প্রস্তুতি পর্ব সেরে রাখছে ওলা।

সঙ্গে থাকুন ➥