কিনতে হবে না, নিজের কাছে রেখেই চালাতে পারবেন, Ola Electric আনছে দারুণ সুবিধা

Avatar

Updated on:

Ola Electric launch E-Scooter Subscription Service next week

এমন অসংখ্য ব্যক্তি রয়েছে, যারা অল্পদিনের জন্য বাজারে নবাগত ইলেকট্রিক স্কুটারের স্বাদ পেতে চান। চালিয়ে সেটির পারফরম্যান্স সম্পর্কে ওয়াকিবহাল হতে চান। কিন্তু এক্ষেত্রে ক্রেতাদের সামনে স্কুটার কেনা ব্যতীত ভিন্ন কোনো পথ খোলা নেই। তবে এবারে লক্ষাধিক টাকা খরচ না করে যাতে কিছুদিনের জন্য স্কুটার নিজের জিম্মায় রেখে চালানো যায়, তার সুবিধা নিয়ে আসতে চলেছে ওলা ইলেকট্রিক (Ola Electric)। নতুন সাবস্ক্রিপশন ব্যবস্থায় নিজের কাছে স্কুটার রাখার ভিত্তিতে মাসুল দিতে হবে।

এই সাবস্ক্রিপশন প্ল্যান কেবলমাত্র Ola S1 ও S1 Pro-তে মিলবে বলে জানানো হয়েছে। পরবর্তীতে S1 Air-এও এটি চালু করতে পারে ওলা। আগামী সপ্তাহে এটি লঞ্চ করা হবে বলে জানিয়েছেন ওলার কর্ণধার ভাবিশ আগরওয়াল। সংস্থাটি আবার তাদের এক্সপেরিয়েন্স সেন্টারে সার্ভিস ডেস্ক যুক্ত করার ঘোষণা করেছেন। এর ফলে এস১ ও এস১ প্রো-এর ক্রেতাদের দীর্ঘসূত্রী পরিষেবা পাওয়ার হাত থেকে রেহাই মিলতে চলেছে।

এবার থেকে সকল গ্রাহক সরাসরি এক্সপেরিয়েন্স সেন্টারে গিয়ে স্কুটারের সার্ভিসিং করাতে পারবেন। বেশিরভাগ ক্ষেত্রেই দিনের দিন পরিষেবা পাওয়া যাবে। আগামী ৩০ দিনের মধ্যেই সমস্ত এক্সপেরিয়েন্স সেন্টারে অতিরিক্ত পরিষেবা প্রদানের ব্যবস্থা যোগ করা হবে বলে জানিয়েছে সংস্থা।

এদিকে গত বছর দিওয়ালির সময় লঞ্চ হওয়া ওলার নতুন সফ্টওয়্যার MoveOS 3 ওভার দ্য এয়ার বা ওটিএ মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে ওলা। ইতিমধ্যেই ৯০ শতাংশের বেশি স্কুটারে এই তৃতীয় প্রজন্মের অপারেটিং সিস্টেমের সুবিধা যোগ হয়েছে।

সংস্থার কর্ণধার জানিয়েছেন এবারে তারা MoveOS 4-এর দিকে এগোচ্ছে। শীঘ্রই এর উন্নয়নে হাত লাগাবে সংস্থা। উল্লেখ্য, MoveOS 3-এর কিছু ফিচার এখনও বেটা পর্যায়ে রয়েছে। ফলে স্কুটারে নতুন কিছু বৈশিষ্ট্য যুক্ত হলেও কয়েকটি ফিচার এখনও ঠিকঠাক কাজ করছে না। তবে আশা করা হচ্ছে সফ্টওয়্যারের এই গোলযোগ মেটাতে শীঘ্রই সংস্থার তরফে পদক্ষেপ গ্রহণ করা হবে।

সঙ্গে থাকুন ➥