15 মিনিটের চার্জে 50 কিমি চলবে, ই-স্কুটারে নতুন আপডেট দিয়ে EV বিপ্লবের সূচনা Ola-র

Avatar

Updated on:

Ola Electric Roll Out MoveOS 3 E-Scooters

এ বছর দিওয়ালিতে ক্রেতাদের মুখে হাসি ফুটিয়ে বর্তমানে ভারতের বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার সংস্থা ওলা ইলেকট্রিক (Ola Electric) তাদের আপডেটেড সফ্টওয়্যার MoveOS 3 লঞ্চ করেছিল। এবারে তা সকলের জন্য রোলআউটের ঘোষণা এল সংস্থার তরফে। আগামী সপ্তাহ থেকে এটি ছাড়া হবে। ওভার দ্য এয়ার বা ওটিএ (OTA) মাধ্যমে সফ্টওয়্যারের আপডেট গ্রাহকদের কাছে পৌঁছে যাবে। এতদিন এটি কেবলমাত্র বেটা টেস্টারদের জন্যই উপলব্ধ ছিল। তবে এখন এই বেশি ফিচার সমৃদ্ধ সফটওয়্যারটি সংস্থার প্রত্যেক গ্রাহকদের জন্যই উপলব্ধ হতে চলেছে।

MoveOS 3 ছাড়ার প্রসঙ্গটি নিশ্চিত করেছেন ওলা ইলেকট্রিকের কর্ণধার ভাবিশ আগরওয়াল। Ola S1 ও S1 Pro ই-স্কুটার দুটি লঞ্চের সময় যে ফিচারগুলির ঘোষণা করা হয়েছিল, এতে তার প্রতিটিই উপস্থিত রয়েছে। অবশেষে মডেলগুলিতে হিল হোল্ড কন্ট্রোল ফিচার যুক্ত হয়েছে। এর ফলে পাহাড়ি পথে সাবলীলভাবে উপরে ওঠা যাবে। এতদিন পর্যন্ত এই সুবিধা না থাকার কারণে ঢালু রাস্তা বেয়ে উপরে ওঠার ক্ষেত্রে চালককে অসুবিধার সম্মুখীন হতে হতো।

এই আপডেটেড সফ্টওয়্যার ইলেকট্রিক স্কুটারগুলিকে হাইপারচার্জিংয়ের ক্ষেত্রে সক্রিয়তা দান করবে। এর ফলে ১৫ মিনিটে ৫০ কিলোমিটার পথ চলার শক্তি অর্জন করবে। বর্তমানে ওলা ইলেকট্রিক এদেশে তাদের হাইপারচার্জারের সংখ্যা বাড়াতে মনোনিবেশ করেছে। সংস্থার অ্যাপ হাইপারচার্জারের অবস্থান সম্পর্কে জ্ঞাত করবে গ্রাহকদের।

MoveOS 3-তে এস১ ও এস১ প্রো-তে প্রক্সিমিটি আনলক যুক্ত হয়েছে। সে কারণে এবার থেকে স্কুটার আনলক করার জন্য পিন কোড অথবা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহারের প্রয়োজন পড়বে না। প্রক্সিমিটি আনলক নিজে থেকেই মোবাইল ফোন শনাক্ত করে স্কুটারের লক খুলে দেবে।

আবার সংস্থার দাবি এখন স্পোর্ট মোড এবং হাইপার মোডে স্কুটারের গতি আগের চাইতে বৃদ্ধি পেয়েছে। আবার নতুন যোগ হওয়া ভ্যাকেশন মোডে ব্যাটারির চার্জ ২০০ দিন পর্যন্ত স্থায়িত্ব লাভ করবে। এছাড়া নতুন আপডেট নথি সংগ্রহ, কল অ্যালার্ট এবং অটো রিপ্লাই করতে সহায়তা করবে।

সঙ্গে থাকুন ➥