Pravaig Electric Car: ভারতীয় সংস্থার সর্বাধুনিক ই-এসইউভি আসছে বাজারে, 402 হর্সপাওয়ার, এক চার্জে 500 কিমি

Avatar

Updated on:

Pravaig Electric Car Debut Date November 25

প্রথম ইলেকট্রিক SUV লঞ্চ করা নিয়ে এই মুহূর্তে বেঙ্গালুরুর স্টার্টআপ প্রাভেগ (Pravaig) এর ব্যস্ততা তুঙ্গে। যা আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ করবে আগামী ২৫ নভেম্বর। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গাড়িটির সম্পর্কে নানা তথ্য ধাপে ধাপে প্রকাশ করছে সংস্থা। যেমন পূর্বে রেঞ্জ, গতি এবং চার্জিং স্পিড সম্পর্কে তথ্য সামনে আনা হয়েছিল। আর এখন পাওয়ার ফিগার এবং উপর থেকে তোলা গাড়িটির একটি ছবি প্রকাশ করা হয়েছে।

৪০২ হর্সপাওয়ার উৎপন্ন করতে পারবে আপকামিং Pravaig Electric SUV। তবে টর্ক বা অন্যান্য মেকানিক্যাল স্পেসিফিকেশনগুলি এখনও অজানা। ছবি দেখে বোঝা যাচ্ছে, নকশা Range Rover থেকে অনুপ্রাণিত। শার্প ও ফিউচারিস্টিক ডিজাইন ল্যাঙ্গুয়েজ চোখে পড়ছে। অ্যালয় হুইলগুলি ব্ল্যাকড আউট করা। তবে অন্দরমহলের ছবি দেখানো হয়নি।

Pravaig দাবি করেছে, আসন্ন বৈদ্যুতিক এসইউভিটি এক চার্জে ৫০০ কিলোমিটার দৌড়তে সক্ষম হবে। ঘন্টা প্রতি সর্বোচ্চ ২০০ কিলোমিটার গতি তুলতে পারবে। ব্যাটারি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ ফলে দ্রুত চার্জ হবে। মাত্র তিরিশ মিনিটে ০-৮০ শতাংশ চার্জ হয়ে যাবে বলে দাবি করা হয়েছে। ব্যাটারি প্যাকের ক্যাপাসিটি ৭০ বা ৮০ কিলোওয়াট হবে বলে অনুমান করা হচ্ছে।

এছাড়া, ২০০ কিলোমিটার টপ স্পিড এবং মাত্র ৪.৩ সেকেন্ডে ঘন্টা প্রতি ০-১০০ কিলোমিটার গতি তুলতে পারবে বলে দাবি করা হয়েছে নির্মাতার তরফে। অর্থাৎ দেশীয় বৈদ্যুতিক গাড়ি উৎপাদনকারীদের মধ্যে তাদের গাড়িই হতে চলেছে সর্বাধুনিক। সম্ভাব্য ফিচারগুলির মধ্যে দেখা যেতে পারে ওয়্যারলেস কানেক্টিভিটি-সহ টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, কানেক্টেড কার টেকনোলজি, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ডিসপ্লে, এয়ার ফিল্টার, প্রিমিয়াম অডিও সিস্টেম, প্রভৃতি।

সঙ্গে থাকুন ➥