এক ফোঁটা পেট্রল লাগবে না, ফুল চার্জে 135 কিমি, বাজারে আসছে Pure EV ecoDryft

Avatar

Updated on:

Pure EV ecoDryft Electric Bike Launch January 2023

হায়দ্রাবাদের ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা পিওর ইভি (Pure EV) তাদের একটি নতুন বৈদ্যুতিক মোটরসাইকেল লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। নিত্যদিনের চলাফেরার জন্য আদর্শ মডেলটির নাম ecoDryft। এখন ছবি ও সমস্ত খুঁটিনাটি প্রকাশ হলেও, ২০২৩-এর জানুয়ারিতে লঞ্চের সময়ই এর দাম ঘোষণা করবে সংস্থা। এদেশের মাটিতে সম্পূর্ণ ডিজাইন এবং নির্মিত Pure EV ecoDryft সংস্থার নতুন ফ্ল্যাগশিপ মডেল হিসেবে পদার্পণ করবে।

নির্মাণকারী সংস্থার দাবি তাদের এই ইকোড্রিফ্ট মোটরসাইকেলটি সিঙ্গেল চার্জে ১৩৫ কিলোমিটার রেঞ্জ অফার করবে। এর আউটপুট ৩ কিলোওয়াট আওয়ার। সংস্থাটি জানিয়েছে তাদের এই নতুন মোটরসাইকেলের প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগ ৭৫ কিলোমিটার। এটি চালককে রাইডিংয়ের সময় একটি আইসিই মডেলের মতনই মসৃণভাবে পথ চলার অভিজ্ঞতা দেবে।

ডিলারশিপে গিয়ে যেকেও চাইলেই Pure EV ecoDryft-এর টেস্ট রাইড নিতে পারবেন। নিজেই বাইকটির পারফরম্যান্স পরখ করে দেখে নেওয়ার সুযোগ পাবেন। এখন এদেশে তাদের ১০০-এর বেশি ডিলারশিপ রয়েছে। বিক্রি এবং তার পরবর্তী ক্ষেত্রে পরিষেবা উন্নয়নে জোর দিয়েছে সংস্থা। পিওর ইভি-র দাবি নতুন মোটরসাইকেলটি কমিউটার সেগমেন্টে আকর্ষণীয় দাম এবং ফিচারে সজ্জিত হয়ে হাজির হবে। যা সংশ্লিষ্ট গোত্রের অন্যান্য মডেলকে প্রতিযোগিতার সম্মুখীন করবে।

ecoDryft মোট চারটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – রেড, ব্ল্যাক, গ্রে এবং ব্লু। এদিকে পিওর ইভি এদেশে eTryst 350 নামে একটি ব্যাটারি পরিচালিত মোটরসাইকেল বিক্রি করে। ৩.৫ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারিটি ঘন্টায় ৮৫ কিলোমিটার টপ স্পিড তুলতে সহায়তা করে, এবং এটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় ৬ ঘন্টা। রাইডিং রেঞ্জ ৯০-১৪০ কিমি। এতে ড্রাইভ, ক্রস ওভার এবং থ্রিল – এই তিনটি রাইডিং মোড উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥