River EV E-Scooter: Ola-কে টক্কর দিতে 180 কিমি রেঞ্জের স্টাইলিশ ই-স্কুটার লঞ্চ করবে দেশী সংস্থা

Avatar

Updated on:

River EV Electric Scooter spied testing in India

হালফিলে ইলেকট্রিক স্কুটারের ভক্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। যা দেখে বিভিন্ন স্টার্টআপ সংশ্লিষ্ট সেগমেন্টে পা রাখছে। এবারে তেমনি দেশের এক ইলেকট্রিক স্কুটার নির্মাতা রিভার (River) ইভি বাজারে পদার্পণ করতে চলেছে। তাদের বৈদ্যুতিক স্কুটারের ছবি রাস্তায় টেস্ট করার সময় ধরা পড়েছে। যা স্কুটারটির এদেশে দ্রুত লঞ্চকেই ইঙ্গিত করে।

River EV ইলেকট্রিক স্কুটার

রিভার ইভি হল বেঙ্গালুরুর ইভি স্টার্টআপ। তাদের স্কুটারের সদ্য ফাঁস হওয়া ছবিতে দেখা গিয়েছে এটি নিত্যদিন চালানোর উপযোগী, যা আরামদায়ক রাইডিংয়ের স্বাদ দেবে চালকদের। স্পোর্টি ডিজাইনের থেকেও কমফোর্ট এবং কমিউটার ফ্রেন্ডলি করে তুলতে সংস্থার অগ্রাধিকার চোখে পড়েছে।

স্কুটারটির অ্যাপ্রনে রয়েছে টুইন এলইডি ল্যাম্প। যার সাথে Yamaha Neo’s-এর বিশেষ সাদৃশ্য খুঁজে পাওয়া যায়। সামনে রয়েছে ফোল্ডিং ফ্রন্ট ফুড পেগ, যা অনন্য ফিচার হিসেবে পরিগণিত করা যেতে পারে। এর ফলে বাড়তি সুবিধা হিসেবে চালক স্কুটারের ফুটবোর্ডে লাগেজ বহন করলে, পা রাখার জায়গা হিসেবে এই ফুট পেগটি ব্যবহার করতে পারবেন।

রিভারের ব্যাটারি চালিত স্কুটারে দেওয়া হয়েছে বড় হুইল। দেখে অনুমান করা হচ্ছে এটি ১৪ ইঞ্চির। ব্রেকিং সামলাতে উভয় চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক উপস্থিত। স্কুটারটি একটি এলইডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ক্লিপ-অন হ্যান্ডেলবার সমেত হাজির হবে। আবার যাতে সহজভাবে পার্কিং করা যায়, সেজন্য এতে সেন্টার স্ট্যান্ড অফার করা হয়েছে।

২০২০ সালে রিভারের এই স্কুটারটির টেস্টিং চলার সময় প্রথমবার রাস্তায় দেখা যায়। এটি মাল্টি-ইউটিলিটি মডেল হিসেবে অফার করা হবে বলে জানিয়েছিল সংস্থা। একাধিক ব্যাটারির বিকল্পে আসতে পারে স্কুটারটি। রেঞ্জ ১৮০ কিলোমিটারের আশেপাশে থাকবে। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘন্টায় ৮০ কিলোমিটার। ২০২৩ সালেই স্কুটারটি লঞ্চ হতে পারে বলে জল্পনা চলছে।

সঙ্গে থাকুন ➥