Tata লঞ্চ করবে তাদের চতুর্থ বৈদ্যুতিক গাড়ি Punch EV, দাম-মাইলেজ সম্পর্কে জেনে নিন

Avatar

Updated on:

Tata Punch EV launch India very soon

দীর্ঘদিন ভারতের বৈদ্যুতিক যাত্রীবাহী গাড়ির বাজারে একচ্ছত্র আধিপত্য বজায় রেখেছে টাটা মোটরস (Tata Motors)। বর্তমানে তাদের পোর্টফোলিওতে রয়েছে Nexon EV, Tiago EV এবং Tigor EV। গ্রাহকদের কাছে বিকল্প আরও বাড়িয়ে তুলতে সংস্থাটি বর্তমানে তাদের ইভি গাড়ির সম্ভার বৃদ্ধির পরিকল্পনা করছে। এবারে টাটা তাদের আইসিই সাব কম্প্যাক্ট এসইউভি Punch বৈদ্যুতিক ব্যাটারি সমেত আনতে চলেছে। Tata Punch EV-এর লঞ্চের বিষয়টি সম্প্রতি এক সাক্ষাৎকারে টাটা প্যাসেঞ্জার অ্যান্ড ইলেকট্রিক মোবিলিটির মার্কেটিং প্রধান বিবেক শ্রীবাস্তব নিশ্চিত করেছেন।

Tata Punch-এর আইসিই মডেলটি সংস্থার নতুন প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে। ইলেকট্রিক ভার্সনের ক্ষেত্রেও এই একই প্ল্যাটফর্মের ব্যবহার করা হতে পারে। এটি সংস্থার জিপট্রন হাই ভোল্টেজ আর্কিটেকচারের সাথে আসবে। আশা করা হচ্ছে, ব্যক্তিগত ব্যবহারের ক্ষেত্রে আনা হবে গাড়িটি। টাটা তাদের এই গাড়িটির নির্মাণ কাজে হাত লাগালেও এর লঞ্চ হতে এখনও কিছুটা সময় লাগবে।

Tata Punch EV ফিচার্স এবং রেঞ্জ

টাটা পাঞ্চ ইভি-র কেবিনে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে কানেক্টিভিটি সহ একটি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেমের দেখা মিলতে পারে। উপরন্তু এতে থাকতে পারে টাটার ZConnect বিশিষ্ট ৪৫টি কানেক্টেড ফিচার। আশা করা হচ্ছে আইসিই মডেলটির কিছু বৈশিষ্ট্য এতেও দেওয়া হবে। সিঙ্গেল চার্জে গাড়িটির রেঞ্জ হতে পারে ২৫০-৩০০ কিলোমিটার।

Tata Punch EV লঞ্চ ও দাম

সদ্য লঞ্চ হওয়া Tata Tiago EV-র দাম ৮.৪৯ লক্ষ থেকে ১১.৭৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। সেদিক থেকে বিচার করে বলা যায় আসন্ন Punch EV-এর দাম ৮ থেকে ১২ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হতে পারে। গাড়িটি লঞ্চের সময়কাল সম্পর্কে এখনো কোনো বার্তা দেয়নি টাটা। ২০২৩-এর তৃতীয় ত্রৈমাসিকে এটি লঞ্চ হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥