Indus: মেড-ইন-ইন্ডিয়া গেমের জয়জয়কার, অতিক্রম করতে চলেছে 10 লক্ষ রেজিস্ট্রেশন

Avatar

Published on:

Indus Pre-registrations Play Store Hit

কিছু বছর আগে PUBG Mobile-এর হাত ধরে ভারতে ব্যাটেল রয়্যাল গেম (Battle Royale Game) ব্যাপকভাবে জনপ্রিয় হয়েছিল। কিন্তু চীনের সঙ্গে সীমান্ত সংঘাতের পরে এদেশে এই গেমটি নিষিদ্ধ করেছিল মোদী সরকার। পরবর্তীকালে BGMI নামে এই গেমের প্রত্যাবর্তন ঘটলেও বছর ঘুরতে না ঘুরতেই সেই গেমকেও এদেশে ব্যান করে দেওয়া হয়। ফলে চলতি সময়ে ভারতীয় গেমারদের মধ্যে ব্যাটেল রয়্যাল গেমের ব্যাপক চাহিদা থাকলেও এই ধরনের গেমের সংখ্যা খুবই কম বললেই চলে। তাই এই সুযোগকে কাজে লাগিয়ে এবার গেমিং দুনিয়ায় পা রাখতে চলেছে মেড ইন ইন্ডিয়া ব্যাটল রয়্যাল গেম Indus। উল্লেখ্য যে, গত ২৬ জানুয়ারি থেকে Google Play Store-এ এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। রিপোর্ট অনুযায়ী, চলতি মাসের শুরুতেই গেমটির প্রি-রেজিস্ট্রেশনের সংখ্যা পাঁচ লাখের গন্ডি ছাড়িয়ে গিয়েছে। আর গেমটির প্রতি প্লেয়ারদের তুমুল উন্মাদনা দেখে অনুমান করা হচ্ছে যে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সংখ্যাটি ১০ লাখ অতিক্রম করবে। ফলে আগামী দিনে Apex Legends Mobile, Freefire, Call of Duty mobile-এর মতো গেমগুলিকে Indus যে জোর টক্কর দেবে, সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য।

Indus-এর তৃতীয় কমিউনিটি প্লেটেস্টের তারিখ প্রকাশ্যে এসেছে

উল্লেখ্য যে, পুনের গেমিং ডেভেলপিং ফার্ম সুপারগেমিং (SuperGaming) নতুন এই ব্যাটল রয়্যাল গেমটি ডেভেলপ করেছে। ইতিমধ্যেই গেমটির একাধিক প্লেটেস্টের আয়োজন করেছে সংস্থাটি। সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, যেহেতু আর কিছুদিনের মধ্যেই গেমটির প্রি-রেজিস্ট্রেশনের সংখ্যা ১০ লাখের গন্ডি অতিক্রম করতে চলেছে, তাই এই অসামান্য সাফল্যকে উদযাপন করতে সুপারগেমিং ইন্দাসের পরবর্তী কমিউনিটি প্লেটেস্টের তারিখ প্রকাশ্যে এনেছে। এই প্রসঙ্গে সুপারগেমিংয়ের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও রবি জন (Roby John) জানিয়েছেন যে, ইন্দাস হল একটি অত্যন্ত টেকনিক্যাল প্রজেক্ট এবং এটি ভারতীয় সংস্কৃতি এবং পুরাণ দ্বারা ব্যাপকভাবে অনুপ্রাণিত। তাই গেমের প্রতিটি চরিত্র এবং কাহিনী এই সকল বিষয় দ্বারা প্রভাবিত হয়েছে। উল্লেখ্য যে, গেমটি টেস্ট করার পাশাপাশি এটির প্রতি ইউজারদের আকর্ষণ বাড়ানোর জন্য সংস্থাটি বারংবার একাধিক প্লেটেস্টের আয়োজন করেছে। এর দৌলতে ইন্দাসের ভক্তসংখ্যা যে নিশ্চিতভাবে উত্তরোত্তর বৃদ্ধি পাবে, সে ব্যাপারে চরম আশাবাদী রবি।

আসন্ন কমিউনিটি প্লেটেস্ট সেশনটি একটি ইনভাইট-ওনলি ইভেন্ট

আপনাদেরকে জানিয়ে রাখি, ইন্দাসের তৃতীয় কমিউনিটি প্লেটেস্ট ২০২৩ সালের ২৫ ফেব্রুয়ারি সুরাটে হোয়াইট অরেঞ্জ সফটওয়্যারে অনুষ্ঠিত হবে (অর্থাৎ, এর আগে আরও দুটি প্লেটেস্ট আয়োজিত হয়ে গিয়েছে)। আগ্রহী খেলোয়াড় এবং ভক্তরা গেমটি খেলার বা টেস্ট করার জন্য এতে অংশগ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে বলে রাখি, আসন্ন কমিউনিটি প্লেটেস্ট সেশনটি পূর্ববর্তী প্লেটেস্টগুলির মতোই একটি ইনভাইট-ওনলি ইভেন্ট। তাই এতে অংশগ্রহণ করতে চাইলে প্লেয়ারদেরকে কেবলমাত্র এই লিঙ্কে viewform ক্লিক করে সাইন আপ করতে হবে।

তবে এক্ষেত্রে অবশ্যই মনে রাখতে হবে যে, ইন্দাস থার্ড কমিউনিটি প্লেটেস্টের জন্য নাম নিবন্ধিত করার অর্থ এই নয় যে, নিশ্চিতভাবে এই ইভেন্টে অংশগ্রহণের সুযোগ মিলবে। যেহেতু আগেই বলেছি যে, এটি একটি ইনভাইট-অনলি ইভেন্ট, তাই যারা উক্ত ইভেন্টে অংশগ্রহণের জন্য আবেদন করছেন, তাদের মধ্যে যাদের আবেদন সুপারগেমিংয়ের তরফে গৃহীত হবে, কেবলমাত্র সেই সকল প্লেয়াররাই সংস্থার তরফ থেকে মেইল মারফত ইনভিটেশন পেতে সক্ষম হবেন। উল্লেখ্য যে, কমিউনিটি প্লেটেস্ট ৩ (Indus Battle Royale Community Playtest 3) সম্পর্কে আরও বিশদে জানতে হলে ইউজাররা নীচের ভিডিওটি দেখতে পারেন:

আসন্ন কমিউনিটি প্লেটেস্টে পূর্বের তুলনায় বেশ কিছু উল্লেখযোগ্য পরিবর্তন করেছে SuperGaming

প্রসঙ্গত জানিয়ে রাখি, গত নভেম্বরে বেঙ্গালুরুতে শেষ কমিউনিটি প্লেটেস্টটি অনুষ্ঠিত হয়েছিল। সেক্ষেত্রে পূর্ববর্তী কমিউনিটি প্লেটেস্টগুলিতে প্লেয়ারদের প্রতিক্রিয়া দেখে আসন্ন প্লেটেস্টে বেশ কয়েকটি উল্লেখযোগ্য পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে সুপারগেমিং। এর ফলে আসন্ন প্লেটেস্টে খেলোয়াড়রা Indus এর একদম লেটেস্ট বিল্ডের অ্যাক্সেস পেতে সক্ষম হবেন, এবং সেইসাথে সংস্থা কর্তৃক আপডেট এবং অ্যাড করা নতুন কিছু ফিচারও তারা ব্যবহার করার সুযোগ পাবেন, যার মধ্যে রয়েছে:

● আরও উন্নত মানের গ্রাফিক্স এবং স্মুথ ভিজ্যুয়াল

● নতুন প্লেয়েবল প্যারাগনস (সহজে বললে প্লেয়েবল ক্যারেক্টারসমূহ)

● নতুন প্যারাগন স্কিন

● নতুন অস্ত্র (ওয়েপনস)

● ম্যাপ ইমপ্রুভমেন্ট

● মিনি-ম্যাপ আপগ্রেড

● স্লাইড ফিচার

● কাস্টমাইজেবল কন্ট্রোল

● সাপ্লাই ড্রপস

● ওয়েপন টেস্টিং ফেসিলিটি (অর্থাৎ ভিরলোকে অবতরণের আগে ইন্দাসের সমস্ত ওয়েপন টেস্ট করা যাবে)

গেমিং কোম্পানিটির তরফ থেকে আরও জানানো হয়েছে যে, গেমাররা এই প্লেটেস্টে অংশগ্রহণ করে গেমটির সম্পর্কে তারা তাদের নিজেদের যাবতীয় মতামত অতি অনায়াসে সংস্থাকে জানাতে সক্ষম হবেন। শুধু তাই নয়, যারা এই প্লেটেস্টের জন্য SuperGaming-এর তরফে ইনভিটেশন পাবেন, তারা ইন্দাস ব্যাটেল কিট (Indus Battle Kit) পেতে সক্ষম হবেন বলে জানা গিয়েছে। এছাড়াও গেমিং সংস্থাটি জানিয়েছে যে, খুব শীঘ্রই আইওএস (iOS) ডিভাইস ব্যবহারকারীরা Indus-এর জন্য প্রি-রেজিস্ট্রশনের সুযোগ পাবেন। প্রসঙ্গত বলে রাখি, আলোচ্য গেমটি মোবাইল, ডেস্কটপ এবং কনসোল প্ল্যাটফর্মে বিনামূল্যে উপলব্ধ হবে বলে জানিয়েছে SuperGaming।

সঙ্গে থাকুন ➥