HomeHow ToGoogle Magic Editor: মোবাইলেই হবে প্রোফেশনাল ফটো এডিটিং, স্যামসাং সহ বিভিন্ন ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর

Google Magic Editor: মোবাইলেই হবে প্রোফেশনাল ফটো এডিটিং, স্যামসাং সহ বিভিন্ন ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর

অ্যান্ড্রয়েড ফোনে আসতে চলেছে ম্যাজিক এডিটর (Magic Editor) ফিচার, এবার ফটো এডিটিং হবে আরো দুর্দান্ত।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য রয়েছে সুখবর। কারণ, Google Magic Editor ফিচার আসতে চলেছে অ্যান্ড্রয়েড ফোনে, যার মাধ্যমে এক অনবদ্য ফটো এডিটিং অভিজ্ঞতা লাভ করতে পারবেন ফটো এডিটররা। আগে শুধুমাত্র Google Pixel ফোনে ম্যাজিক এডিটর (Magic Editor) ফিচারটি বিদ্যমান ছিল। তবে বর্তমানে Google তাদের ম্যাজিক এডিটর (Magic Editor) ফিচারটি Pixel ফোন ছাড়াও Samsung সহ অন্যান্য অ্যান্ড্রয়েড স্মার্টফোনে প্রসারিত করার কাজ শুরু করেছে। ২০২৩ সালের অক্টোবরে Pixel 8 লঞ্চ হয়, আর সেই সময় থেকেই একচেটিয়া ভাবে Pixel ফোনে এই ফিচারটি ব্যবহৃত হয়ে আসছে। তবে যাই হোক, Google এবার বেশ কিছু অ্যান্ড্রয়েড স্মার্টফোনে বিনামূল্যে এই ফিচারটি অফার করছে। তাই যারা ফটো এডিটিং-এর সাথে যুক্ত, তাদের কাছে স্বাভাবিকভাবে এটি একটি সুসংবাদ।

কিভাবে এবং কারা ম্যাজিক এডিটরের (Magic Editor) আনলিমিটেড সুবিধা উপভোগ করতে পারবেন?

9to5 Google-এর একটি রিপোর্ট অনুসারে, ম্যাজিক এডিটর (Magic Editor) ফিচারটি ৬.৮৫ আপডেটের পরে Pixel, Samsung ও অন্যান্য অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে। তবে, Samsung বা অন্যান্য ব্র্যান্ডের ফোনগুলির ব্যবহারকারীরা কেবল প্রথম দশটি এডিটিং ফিচার বিনামূল্যে ব্যবহার করার সুযোগ পাবেন। আর তারপর, প্রতি মাসে ৯.৯৯ ডলার অর্থাৎ প্রায় ৮৩৫ টাকার Google One প্রিমিয়াম (২টিবি)-এর সাবস্ক্রিপশন নিতে হবে। প্রসঙ্গত উল্লেখ্য, Pixel ব্যবহারকারীরা কোনো সাবস্ক্রিপশন ছাড়াই এই ফিচারটি আনলিমিটেড ব্যবহার করতে পারেন।

ম্যাজিক এডিটর (Magic Editor) কি এবং এতে কি কি সুবিধা পাওয়া যায়?

ম্যাজিক এডিটর (Magic Editor) আপনাকে সহজেই আপনার ফটোতে বিভিন্ন ধরনের পরিবর্তন করার সুযোগ দেয়। আপনি কেবলমাত্র ট্যাপ করে বা আঙুল প্রসারিত এবং সংকুচিত করে ছবিতে বস্তুর আকার এবং অবস্থান পরিবর্তন করতে পারেন। যার ফলে ব্যবহারকারীর কাছে ছবির আভ্যন্তরীণ সামঞ্জস্য রক্ষা করা আরো সহজ হয়ে ওঠে।

এছাড়াও, এই ফিচারটি ছবির আলো এবং ব্যাকগ্রাউন্ড উন্নত করতেও সাহায্য করে। উদাহরণস্বরূপ বলা যায়, আপনি আপনার ফটোকে আরো প্রাণবন্ত এবং আকর্ষণীয় করে তুলতে ধূসর আকাশকে সোনালী আকাশে রূপান্তরিত করতে পারেন।

কিভাবে ম্যাজিক এডিটর (Magic Editor) টুল ব্যবহার করবেন?

  • ম্যাজিক এডিটর (Magic Editor) ব্যবহার করতে চাইলে প্রথমে গুগল ফটো (Google Photos) খুলুন।
  • এবার আপনি যে ফটোটি এডিট করতে চান সেটি নির্বাচন করুন।
  • তারপর ম্যাজিক এডিটর (Magic Editor) অপশনটিতে ট্যাপ করুন এবং আপনি যে এডিটিং টুল ব্যবহার করতে চান সেটি সিলেক্ট করুন।
  • এবার আপনি ছবিতে যে কাজটি করতে চান সেটির উপর ট্যাপ করুন। আপনি যদি নির্দিষ্ট কোনো বস্তু সরাতে চান, তাহলে তার চারপাশে বৃত্ত করুন। তারপর তার অবস্থান পরিবর্তন করতে সেটাকে টেনে আনুন। আবার, আপনি যদি বস্তুটির আকার পরিবর্তন করতে চান তাহলে দুটি আঙ্গুল সংকুচিত এবং প্রসারিত করে সেটিকে ছোট অথবা বড় করুন।
RELATED ARTICLES

আরও পড়ুন