1 টাকা খরচ না করে চুটকিতে সাধারণ টিভিকেই বানানো যাবে Smart TV, শুধু দরকার এগুলি

Avatar

Published on:

How to convert normal TV in Smart TV easily

এই ২০২৩ সালে দাঁড়িয়েও কি আপনার বাড়িতে স্মার্ট টিভি (Smart TV) নেই? কোনো কারণে আজ অবধি আপনি সাধারণ টিভিতেই বিনোদন খুঁজছেন? সেক্ষেত্রে আপনার যদি এই মুহূর্তে একটি নতুন স্মার্ট টিভি কেনার পরিকল্পনা না থাকে অথচ আপনি টিভিতে অত্যাধুনিক প্রযুক্তি উপভোগ করতে চান, তাহলেও মন খারাপ কিংবা চিন্তা করার প্রয়োজন নেই। কারণ আজ আমরা আপনাকে এমন উপায়ের কথা বলব, যার মাধ্যমে যেকোনো সাধারণ টিভিকে স্মার্ট টিভিতে সহজেই রূপান্তর করা সম্ভব হবে। না, এর জন্য অনেক টাকা খরচ করতেও হবেনা। লাগবেনা টিভি স্টিক জাতীয় গ্যাজেটও। তো চলুন, দেরি না করে জেনে নিই কৌশল।

এভাবে পুরোনো সাধারণ টিভি হবে ‘স্মার্ট’

বাড়ির পুরোনো টিভিকে স্মার্ট টিভি বানিয়ে তুলতে আপনার যা শুধুমাত্র একটি এইচডিএমআই (HDMI) কেবল এবং একটি ল্যাপটপ প্রয়োজন হবে। এই দুটি জিনিস হাতের কাছে থাকলে আপনি ২০ সেকেন্ডেরও কম সময়ে পাবেন স্মার্ট টিভির অ্যাক্সেস। আসলে ব্যাপারটা হচ্ছে যে, আপনি যদি টিভিতে ল্যাপটপের স্ক্রিন কাস্ট করেন তবে আপনার সাধারণ টিভিটিও স্মার্ট টিভির মতোই চলবে। তবে এর জন্য যা করতে হবে তা হল –

১. এইচডিএমআই কেবল ব্যবহার করে ল্যাপটপটিকে টিভির সাথে কানেক্ট করতে হবে। মানে কেবলের এক প্রান্ত টিভির সাথে এবং অন্যটি ল্যাপটপের সাথে সংযুক্ত থাকবে।

২. এরপর এইচডিএমআইয়ে স্যুইচ করতে টিভির রিমোট ব্যবহার করে ইনপুট বাটন সিলেক্ট করতে হবে।

৩. এই কাজের পর আপনি টিভিতে ল্যাপটপের স্ক্রিন এবং কন্টেন্ট দেখতে পাবেন এবং ইচ্ছেমতো ভিডিও চালাতে পারবেন।

সঙ্গে থাকুন ➥