HP Dragonfly Folio G3 ল্যাপটপ ও HP 34 AiO Desktop PC সেরা বিল্ড কোয়ালিটি সহ লঞ্চ হল, দাম কত

Avatar

Published on:

HP Dragonfly Folio G3 34 AiO Desktop PC launched

HP তাদের বার্ষিক পার্টনার রোডশো ‘HP Amplify Executive Forum’ চলাকালীন দুটি নয়া পিসি ডিভাইস ঘোষণা করলো। যার মধ্যে প্রথম প্রোডাক্টটি হল HP Dragonfly Folio G3 নামের একটি ট্যাবলেট-কাম-ল্যাপটপ, যা সংস্থার নিজস্ব ড্রাগনফ্লাই ফোলিও পেন স্টাইলাসের সাপোর্ট সহ এসেছে। আর দ্বিতীয়টি হল প্রিমিয়াম মেটাল ফিনিশিং যুক্ত HP 34 All-in-One (AiO) ডেস্কটপ পিসি। এটিকে মূলত এমন গ্রাহকদের জন্য ডিজাইন করা হয়েছে যারা ‘বেস্ট বিল্ড’ কোয়ালিটির ডেস্কটপ ব্যবহার করতে চান৷ ফিচার হিসাবে আলোচ্য পিসি -তে একটি ১৬-মেগাপিক্সেলের ওয়েবক্যাম আছে। এই ক্যামেরা চৌম্বকীয়ভাবে বিচ্ছিন্ন করা যেতে পারে এবং ভিডিও কলিংয়ের ক্ষেত্রে এইচপি কী-স্টোন কারেকশন ফিচার সমর্থন করে। চলুন HP Dragonfly Folio G3 ল্যাপটপ এবং HP 34 AiO ডেস্কটপ পিসি -এর দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

এইচপি ড্রাগনফ্লাই ফোলিও জি৩ ও এইচপি ৩৪ এআইও ডেস্কটপ পিসি -এর দাম ও লভ্যতা (HP Dragonfly Folio G3 and HP 34 AiO Desktop PC price and availability in India)

ভারতে এইচপি ড্রাগনফ্লাই ফোলিও জি৩ ল্যাপটপের দাম ২,০১,০০০ টাকা থেকে শুরু হচ্ছে। অন্যদিকে, এইচপি ৩৪ এআইও ডেস্কটপ পিসি ১,৭৫,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে উপলব্ধ।

প্রসঙ্গত, আমেরিকা ভিত্তিক টেক সংস্থাটি সম্প্রতি HP Z32k G3 4K USB-C নামের একটি ডিসপ্লে মনিটর উন্মোচন করেছে, যা নভেম্বরে ৯০,০০০ টাকার প্রারম্ভিক মূল্যের সাথে উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে৷ আর, ২১,৯৯৯ টাকা দামের একটি নতুন HP 965 4K স্ট্রিমিং ওয়েবক্যামও লঞ্চ করা হয়েছে। উল্লেখিত প্রত্যেকটি নতুন ডিভাইসকে এইচপি ইন্ডিয়ার অফিসিয়াল চ্যানেলের মাধ্যমে কেনা যাবে।

এইচপি ড্রাগনফ্লাই ফোলিও জি৩ -এর স্পেসিফিকেশন(HP Dragonfly Folio G3 specifications)

এইচপি ড্রাগনফ্লাই ফোলিও জি৩ ট্যাবলেট তথা ল্যাপটপ ডিভাইসটি স্লীক ডিজাইন সহ এসেছে এবং এটি হাইব্রিড ওয়ার্ক মোডের জন্য উপযুক্ত। এতে অ্যান্টি-গ্লেয়ার কোটিং সহ একটি ১৩.৫-ইঞ্চির (১,৯২০x১,২৮০ পিক্সেল) টাচ-এনাবল OLED ডিসপ্লে আছে। পারফরম্যান্সের জন্য উক্ত ডিভাইসে ১২তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর ব্যবহার হয়েছে। এতে ৩২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ২ টেরাবাইট স্টোরেজ বর্তমান। আবার এইচপির দাবি অনুসারে, নতুন এইচপি ড্রাগনফ্লাই ফোলিও জি৩ ল্যাপটপে এইচপি উলফ সিকিউরিটির সাপোর্ট পাওয়া যাবে, যা ব্যবসায়িক ব্যবহারের ক্ষেত্রে ম্যালওয়্যার এবং হ্যাকিংয়ের বিরুদ্ধে প্রতিরক্ষা প্রদান করে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, HP Dragonfly Folio G3 -তে ভিডিও কলের জন্য ১০০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এবং এইচপি অটো ফ্রেম ফিচারের সাপোর্ট সহ একটি ৮-মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। এছাড়া এটি এইচপি ডায়নামিক ভয়েস লেভেলিং ফিচার সহ এসেছে, যা ব্যবহারকারীরা মাইক্রোফোনের কাছাকাছি থাকুক বা দূরে ধারাবাহিকতা বজায় রাখতে স্বয়ংক্রিয়ভাবে ভয়েস ভলিউম সামঞ্জস্য করে।

এইচপি ৩৪ এআইও ডেস্কটপ পিসি -এর স্পেসিফিকেশন (HP 34 AiO Desktop PC specifications)

এইচপি এআইও ডেস্কটপ পিসি -তে একটি ৩৪-ইঞ্চির ৫কে (৫,১২০x২,১৬০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ২১:৯ এসপেক্ট রেশিও এবং TUV-সার্টিফায়েড এইচপি আই ইজ লো ব্লু লাইট প্যানেল সমর্থন করে। এটি ১২তম প্রজন্মের ইন্টেল প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স গ্রাফিক্স শো এসেছে। এছাড়া উক্ত পিসিতে ১২৮ জিবি পর্যন্ত DDR5 স্টোরেজ পাওয়া যাবে, যা আপগ্রেডযোগ্য।

HP 34 AiO ডেস্কটপ পিসিতে একটি ১৬-মেগাপিক্সেলের ম্যাগনেটিক ওয়েব ক্যামেরা আছে। এই সেন্সরটি ক্যামেরা ফিডের ছবি স্বয়ংক্রিয়ভাবে ক্রপ এবং সমতল করতে এইচপি কী-স্টোন কারেকশন প্রযুক্তি সমর্থন করে। এইচপির বিবৃতি অনুসারে, এটি “একটি পেজের ক্রিস্প, ডিজিটাল ইমেজ বা হোয়াইটবোর্ডকে রিয়েল টাইমে শেয়ার করার” সুবিধা প্রদান করে। এছাড়া, ‘এইচপি বি রাইট ব্যাক’ নামের একটি ফিচারও এই ডিভাইসে উপলব্ধ, যা ভিডিও কনফারেন্স কলের সময় ব্যবহারকারীরা বিরতি নিলে ভিডিও ফিডকে একটি স্থির ছবিতে পরিবর্তিত করে।

সঙ্গে থাকুন ➥