Infinix Inbook Y2 Plus: অতিসস্তায় ফিচারে ঠাসা ল্যাপটপ, ভারতে আসছে ইনফিনিক্স ইনবুক ওয়াই২ প্লাস

Avatar

Published on:

Infinix Inbook Y2 Plus Laptop India Launch Soon

Infinix বর্তমানে ভারতের বাজারে একটি নতুন বাজেট-রেঞ্জের ল্যাপটপ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আসন্ন Infinix Inbook Y2 Plus ল্যাপটপ ইতিমধ্যেই বাংলাদেশের বাজারে পা রেখেছে। সম্প্রতি একটি প্রেস কনফারেন্স চলাকালীন সংস্থাটি জানিয়েছে যে, Inbook Y2 Plus মডেলটির দাম ভারতে ৩০,০০০ টাকার কম রাখা হবে। এটি ওজনে খুবই হালকা হওয়ার দরুন অধিক পোর্টেবল হবে। এছাড়া এই ল্যাপটপ – আল্ট্রা-ন্যারো বেজেল পরিবেষ্টিত ডিসপ্লে প্যানেল, ব্যাকলিট কীবোর্ড এবং মেটাল বডি ডিজাইনের সাথে লঞ্চ হবে বলে নিশ্চিত করা হয়েছে। চলুন আসন্ন Infinix Inbook Y2 Plus ল্যাপটপের সম্ভাব্য স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

Infinix Inbook Y2 Plus ল্যাপটপের স্পেসিফিকেশন (বাংলাদেশ ভ্যারিয়েন্ট)

ইতিমধ্যেই বাংলাদেশে আত্মপ্রকাশ করার দরুন আমরা ইনফিনিক্স ইনবুক ওয়াই২ প্লাস ল্যাপটপের সম্পূর্ণ কনফিগারেশন সম্পর্কে অবগত। যদিও ভারতের এই মডেলেটি অনুরূপ স্পেসিফিকেশনে সাথে আসবে, এই কথা এখুনি হলফ করে বলা যাচ্ছে না। তবে আশা করা যায় অনেক মিল থাকবে। তাই চলুন আলোচ্য ল্যাপটপের বাংলাদেশ ভ্যারিয়েন্টের ফিচারসমূহ জেনে নেওয়া যাক।

Infinix Inbook Y2 Plus মডেলে ১৫.৬-ইঞ্চির (১৯২০×১০৮০ পিক্সেল) IPS ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের উপরিভাবে ভিডিও কলিংয়ের সুবিধার্থে ডুয়াল-স্টার লাইট সহ ফুল এইচডি রেজোলিউশনের একটি ওয়েব ক্যামেরা রয়েছে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার স্টোরেজ হিসাবে ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি মেমরি মিলবে। উইন্ডোজ ১২ ওএস চালিত এই ল্যাপটপের কানেক্টিভিটি অপশনের মধ্যে – ওয়াইফাই (IEEE 802.11a/b/g/n/ac,160MHz 2.4GHz, 5GHz), ব্লুটুথ ভি৫.১, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ইউএসবি ৩.০ পোর্ট, এইচডিএমআই ১.৪ পোর্ট, একটি এসডি কার্ড স্লট এবং একটি ৩.৫ মিমি হেডসেট জ্যাক / মাইক্রোফোন জ্যাক রয়েছে। এছাড়া এই ডিভাইস – মাল্টি-টাচ টাচপ্যাড সহ ব্যাকলিট চিকলেট কীবোর্ড এবং ২ ওয়াটের ডুয়েল স্পিকার সিস্টেম সহ এসেছে।

ভারতে Infinix Inbook Y2 Plus ল্যাপটপের সম্ভাব্য বিক্রয় মূল্য

ভারতীয় বাজারে ইনফিনিক্স ইনবুক ওয়াই২ প্লাস ল্যাপটপের নির্দিষ্ট কোনো লঞ্চের তারিখ এখনো ঘোষণা করা হয়নি। ফলে ডিভাইসটির দাম এদেশে কত রাখা হবে তা এখনো জানা সম্ভব হয়নি। তবে আগেই যেমনটা বলেছিলাম, এর দাম ৩০,০০০ টাকার কম থাকবে। এছাড়া ইতিমধ্যে ইনফিনিক্স নিশ্চিত করছে যে, এই বাজেট ল্যাপটপটি মোট তিনটি কালার অপশনে আসবে, যথা – সিলভার, গ্রে এবং ব্লু।

প্রসঙ্গত, বাংলাদেশে ইনফিনিক্স ইনবুক ওয়াই২ প্লাস ল্যাপটপের ১১তম প্রজন্মের ইন্টেল করা আই৫ প্রসেসর + ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি এসএসডি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫৬,৯৯০ বাংলাদেশী টাকা (ভারতীয় মূল্যে প্রায় ৪৩,০০০ টাকা) রাখা হয়েছে।

সঙ্গে থাকুন ➥