যতো কান্ড Amazon-এ! অনলাইনে iPhone 15 কিনে আবার নকল প্রোডাক্ট হাতে পেলেন ক্রেতা

Avatar

Published on:

amazon-user-received-fake-product-again-instead-of-iphone-15-check-story

অনলাইন শপিং এখন এতটাই ক্যাজুয়াল ব্যাপার হয়ে দাঁড়িয়েছে যে, এখন একাংশই দোকানে গিয়ে হাতে নাড়াচাড়া করে ডিভাইস কেনার বদলে সস্তা অফার পেতে Amazon, Flipkart, Croma-র মতো প্ল্যাটফর্মগুলির ওপর বিশ্বাস করছেন। কিন্তু মাঝেমধ্যে এই অতি-বিশ্বাস যেভাবে বিফলে যায়, তাতে করে আফসোস বা হয়রানির শেষ থাকেনা – এক্ষেত্রে কখনও দামী প্রোডাক্ট অর্ডার করে অন্য কোনো মামুলি আইটেম হাতে আসে বলে শোনা যায়, তো কখনও আবার নকল প্রোডাক্ট পেয়ে জ্বালাতনে পড়েন ক্রেতা। বিশেষত, দ্বিতীয় সমস্যাটি বর্তমানে অত্যন্ত গুরুতর হয়ে দাঁড়িয়েছে, ইকমার্স ওয়েবসাইট থেকে অর্ডারের জেরে ‘নকল’ আইফোন পাওয়াও এখন আর নতুন কিছু নয়। Amazon India তো এই কারণে মানে ‘নকল’ প্রোডাক্ট ডেলিভারির জন্য প্রায়ই সোশ্যাল মিডিয়ায় উপহাস-সমালোচনার পাত্র হয়ে দাঁড়ায়। যেমন, হালফিলে এক জনপ্রিয় X (Twitter) ইউজার দাবি করেছেন যে, তিনি এই ই-কমার্স জায়ান্টের থেকে একটি নকল আইফোন (iPhone) পেয়েছেন।

Amazon-এ অর্ডার করে নকল iPhone হাতে পেলেন গব্বর সিং!

‘গব্বর সিং’ এক্স হ্যান্ডেলের কারণে পরিচিত সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব অতিসম্প্রতি দাবি করেছেন যে, তিনি অ্যামাজন থেকে অর্ডার করে একটি নকল Apple iPhone 15 হাতে পেয়েছেন। এই বিষয়ে তিনি একটি স্ক্রিনশট শেয়ার করে ই-কমার্স প্ল্যাটফর্ম ও সেলার অ্যাপারিও (Appario)-র বিরুদ্ধে ভাঁওতাবাজির তোপ দেগেছেন। নকল ফোন পাওয়ার প্রসঙ্গের পাশাপাশি তিনি অভিযোগ করেছেন যে, বক্সে কোনো ডেটা কেবলও ছিলনা।

ঘটনাচক্রে এই টুইটটি পোস্টের মাত্র কয়েক ঘন্টার মধ্যে ভাইরাল হয়ে যায় এবং খুব তাড়াতাড়ি প্রায় এক মিলিয়ন মানুষ এটি দেখেন। এমনকি অ্যামাজনের তরফেও এই বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া আসে – সংস্থাটি ওই ব্যক্তির টুইটের রিপ্লাইয়ে দুঃখপ্রকাশ করে এবং একটি লিঙ্ক দিয়ে ডিটেইলস সাবমিট করতে বলে।

এরপর ওই ব্যক্তি আবার একটি টুইট করেন এবং ফর্ম ফিল আপ করার কথা জানিয়ে রিফান্ড চান। এবারেও অ্যামাজনের সোশ্যাল মিডিয়া টিম তাঁকে উত্তর দিয়ে অপেক্ষা করার অনুরোধ জানায়। প্রসঙ্গত উল্লেখ্য, অ্যামাজনে এরকম বিভ্রাট এই প্রথম ঘটেছে, এমন নয়। এর আগেও কার্যত একই খবর (ভারতে এবং বাইরেও) বেশ কয়েকবার সামনে এসেছে, আর অবাক ব্যাপার হল যে ওই সময়েও অভিযোগের কাঠগড়ায় দাঁড়িয়েছে সেলার অ্যাপারিও!

সঙ্গে থাকুন ➥