HomeMobilesশাওমি-ভিভোদের হারিয়ে বাজিমাত, এখন সবচেয়ে শক্তিশালী Android ফোন এটাই!

শাওমি-ভিভোদের হারিয়ে বাজিমাত, এখন সবচেয়ে শক্তিশালী Android ফোন এটাই!

ভারতে উপলব্ধ সেরা ১০ টপ-পারফর্মিং স্মার্টফোনের তালিকা প্রকাশিত হল। iQOO, Vivo, Xiaomi, Poco, OnePlus, Realme সহ বিভিন্ন ব্র্যান্ডের পুরনো এবং নতুন ফ্ল্যাগশিপ এই তালিকায় জায়গা করে নিয়েছে। তবে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে iQOO 12।

বর্তমান যুগে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে অনেকেই পারফরম্যান্স কেন্দ্রিক ডিভাইসগুলি বেশি পছন্দ করেন। এই কারণে স্মার্টফোন ব্র্যান্ডগুলি তাদের অনেক ডিভাইসে ‘র পাওয়ার’-কে প্রাধান্য দেয়। বিভিন্ন বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মগুলি একটি ফোনের কর্মক্ষমতা পরিমাপ করতে সহায়তা করে। এর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম হল আনটুটু (AnTuTu)। এখন মাইস্মার্টপ্রাইস (MySmartPrice) প্রকাশনাটি ভারতে উপলভ্য সর্বোচ্চ আনটুটু স্কোর সহ সেরা দশটি ফোনের তালিকা তৈরি করেছে। প্রসঙ্গত উল্লিখিত আনটুটু স্কোরগুলি কোম্পানির ওয়েবসাইট বা অন্যান্য বাহ্যিক উৎস থেকে নেওয়া হয়নি। ৩০ টিরও বেশি ফোনে আনটুটু পরীক্ষা চালিয়ে ১০,০০,০০০ -এর বেশি স্কোর সহ শীর্ষ ১০টি হ্যান্ডসেট নির্বাচন করা হয়েছে৷

ভারতের বাজারে উপলব্ধ দশটি টপ-পারফর্মিং স্মার্টফোনের তালিকা

iQOO 12

আনটুটু স্কোর: ২১,০০,৬৩৫

আইকো ডিভাইসগুলি সর্বদা র পারফরম্যান্সের ওপর জোর দেয় এবং আইকো ১২ এর ব্যতিক্রম নয়। এটি ছিল দেশের প্রথম ফোন, যা লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের সাথে লঞ্চ হয়। গত বছরের ডিসেম্বরে লঞ্চ হওয়া সত্ত্বেও, এটি এখনও ২০২৪ সালের মাঝামাঝি সময়ে তালিকার শীর্ষে রয়েছে, যা ডিভাইসটির সুদক্ষ কর্মক্ষমতার দিকে নির্দেশ করে।

Vivo X Fold 3 Pro

আনটুটু স্কোর: ২০,৫৪,৮১৮

ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোল্ডেবল ফোনটি একটি লেটেস্ট এন্ট্রি এবং এটি ফোল্ডেবল সেগমেন্টের সবচেয়ে স্লিক ডিভাইস। তবে এটি লুক সর্বস্ব ডিভাইস নয়, পারফরম্যান্সেও বেশ সক্ষম। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ চিপসেটটি রয়েছে, যা ১৬ জিবি র‍্যামের সাথে যুক্ত।

Xiaomi 14 Ultra

আনটুটু স্কোর: ১৯,৯৩,০৪০

টপ-অফ-দ্য-লাইন Xiaomi 14 Ultra ফোনটি এই তালিকায় তৃতীয় স্থান অর্জন করেছে। চলতি বছরের মার্চে লঞ্চ হওয়া শাওমির এই ফ্ল্যাগশিপটি ক্যামেরা এবং ফটোগ্রাফি কেন্দ্রিক। তবে এর ক্যামেরার দক্ষতার পরিপূরক করার জন্য, কোম্পানি এতে Adreno 750 জিপিইউ এবং ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম সহ শক্তিশালী Snapdragon 8 Gen 3 প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Xiaomi 14

আনটুটু স্কোর: ১৯,৩০,২২২

চতুর্থ স্থানে স্ট্যান্ডার্ড Xiaomi 14 ফোনটি রয়েছে৷ এটি ফটোগ্রাফির সাথে কর্মক্ষমতার ওপরও বেশি ফোকাস করে৷ হ্যান্ডসেটটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট এবং Adreno 750 জিপিইউ দ্বারা চালিত এবং এতে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম রয়েছে।

Vivo X100 Pro

আনটুটু স্কোর: ১৭,৯৩,৩৮৬

Vivo X100 Pro এই তালিকায় পঞ্চম স্থান সুরক্ষিত করেছে। যেখানে তালিকার অন্যান্য মডেল গুলিতে Qualcomm Snapdragon চিপসেট রয়েছে, সেখানে এতে MediaTek Dimensity 9300 প্রসেসরটি ব্যবহার করা হয়েছে, যা একটি ৪ ন্যানোমিটার ফ্যাব্রিকেশনে নির্মিত এবং Immortalis-G720 MC12 জিপিইউ-এর সাথে যুক্ত।

OnePlus 12

আনটুটু স্কোর: ১৭,০৪,৯৬৩

OnePlus 12 হল ওয়ানপ্লাসের একটি নো-ননসেন্স ফ্ল্যাগশিপ। এতে লেটেস্ট Snapdragon 8 Gen 3 চিপসেট, Adreno 750 জিপিইউ, ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম, ৫১২ জিবি ইউএফএস ৪.০ স্টোরেজের মতো সাধারণ বৈশিষ্ট্যগুলি অফার করে৷

Realme GT 6T

আনটুটু স্কোর: ১৪,৬৫,১৬৭

রিয়েলমির লেটেস্ট ফ্ল্যাগশিপ Realme GT 6T একটি ‘আল্টিমেট বিস্ট’। এতে Snapdragon 7 Plus Gen 3 প্রসেসর এবং Adreno 732 জিপিইউ রয়েছে।

Poco F6

আনটুটু স্কোর: ১৪,০৪,৬০৫

Poco F সিরিজের ডিভাইসগুলি তাদের বেস্ট-ইন-ক্লাস ডিসপ্লে, ক্যামেরা এবং র পারফরম্যান্সের জন্য পরিচিত এবং লেটেস্ট Poco F6ও এর ব্যতিক্রম নয়। এটি Qualcomm Snapdragon 8s Gen 3 চিপসেট দ্বারা চালিত, ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 3 চিপসেটের একটি সামান্য টোন-ডাউন সংস্করণ, যা মিড-রেঞ্জ সেগমেন্টের দিকে লক্ষ্য করে।

Xiaomi 14 CIVI

আনটুটু স্কোর: ১৩,৫৫,৮৬১

এটি কোম্পানির প্রথম CIVI মডেল, যা ভারতীয় বাজারে উপলব্ধ এবং এটি মাইস্মার্টপ্রাইসের তালিকার নবম স্থানটি দখল করতে সক্ষম হয়েছে। ফোনটি Adreno 735 জিপিইউ এবং ৮ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যামের সাথে যুক্ত Snapdragon 8s Gen 3 চিপসেট ব্যবহার করে।

OnePlus 11R

আনটুটু স্কোর: ১০,৪৬,৩৮২

দশম স্থানে রয়েছে OnePlus 11R। এক বছরের বেশি পুরোনো হওয়া সত্ত্বেও, এটি বারবার নিজেকে প্রমাণ করেছে এবং ‘টপ ফোন উইথ ফাস্টেস্ট বুট টাইম ‘ এবং ‘ফাস্টেস্ট চার্জিং ফোন’-এর মতো অন্যান্য তালিকাতেও স্থান সুরক্ষিত করেছে। এটি Adreno 730 জিপিইউ এবং ৮ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম সহ Snapdragon 8 Plus Gen 1 প্রসেসর দ্বারা চালিত।

RELATED ARTICLES

Most Popular