চুটিয়ে খেলুন Free Fire থেকে Call Of Duty, সাধ্যের মধ্যে সেরা 5 গেমিং ফোন দেখে নিন

Avatar

Published on:

Best 5 Gaming Phone

গেমিং ফোনের চাহিদা দিনকে দিন হুহু করে বাড়ছে। আর সেই কথা মাথায় রেখে স্মার্টফোন (Smartphone) কোম্পানিগুলিও তাদের ফোনে আরো বেশি র‍্যাম ও স্টোরেজ, পাওয়ারফুল প্রসেসর ও বড় ডিসপ্লে অফার করছে। এই কারণে ডিভাইসগুলির দামও কিছুটা বেশি। তাই আপনি যদি কোনো ভালো গেমিং ফোনের সন্ধানে থাকেন, তাহলে আপনাকে ৩০ হাজার টাকার কাছাকাছি বাজেট রাখতে হবে। আজকের প্রতিবেদনে আমরা এই রেঞ্জের পাঁচটি ফোনের বিষয়ে বলবো, যেগুলিতে কল অফ ডিউটি (Call Of Duty), গ্যারেনা ফ্রি ফায়ার (Garena Free Fire) এবং কয়েন মাস্টারের (Coin Master) মতন গেমগুলি কোনো সমস্যা ছাড়া খেলা যাবে। চলুন এই গেমিং ফোনগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

১) OnePlus Nord CE 3 5G

ওয়ানপ্লাসের এই স্মার্টফোনে রয়েছে ৬.৭২-ইঞ্চির ফ্লুইড অ্যামোলেড প্যানেল। পাঞ্চ-হোল স্টাইলের ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২৪১২×১০৮০ পিক্সেল ফুলএইচডি প্লাস রেজোলিউশন অফার করে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৮২জি প্রসেসর। ডিভাইসটি ৮/১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ১২৮/২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আর এই স্মার্টফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার ডিভাইসটির সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৮০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

২) Realme 11 Pro Plus

এই হ্যান্ডসেটে আছে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। আর এর পিছনে দেওয়া হয়েছে প্রিমিয়াম ভেগান চামড়ায় তৈরি ব্যাক কভার যা ৩ডি টেক্সচার অফার করে। গেমিং পারফরম্যান্স বাড়ানোর জন্য এতে হাইপার ইঞ্জিন উপস্থিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য আছে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। এই ডিভাইসটিতে ২০০ মেগাপিক্সেলের Samsung ISOCELL HP3 SuperOIS প্রাইমারি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।

৩) Samsung Galaxy F54 5G

স্যামসাংয়ের ডিভাইসটিতে ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। আর এতে ৬০০০ এমএএইচের একটি বিশাল ব্যাটারিও দেওয়া হয়েছে, যা ২৫ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করে। স্যামসাং তার এই ডিভাইসে ১০৮ মেগাপিক্সেল (OIS) নো শেক ক্যামেরা ফিচার অফার করছে। কোম্পানির মতে তাদের এই ফোনটি গেমিংয়ের জন্য সেরা।

৪) Nothing Phone 1

গেমিংয়ের জন্য অন্যতম বলে বিবেচিত নাথিং-এর এই ফোনে ৬.৫৫ ইঞ্চি নমনীয় OLED ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের জন্য আছে কোয়ালকম স্নাপড্রাগণ টিএম ৭৭৮জি+ চিপসেট। ফটোগ্রাফির জন্য নাথিং ফোন ১ এর পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি Sony IMX766 সেন্সর দেওয়া হয়েছে, যা OIS এবং EIS সমর্থন করে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য ৪৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেটি ৩৩ ওয়াট চার্জিং সাপোর্ট করে। আবার ফোনে ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্টও দেওয়া হয়েছে।

৫) Infinix GT 10 Pro

৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসা ইনফিনিক্স-এর এই ফোনে ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে। আর এই গেমিং ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০৫০ চিপসেট দেওয়া হয়েছে। উল্লেখ্য, ব্যবহারকারীরা এই ফোনে ৮ জিবি ভার্চুয়াল র‍্যামের সুবিধাও পাবেন। কোম্পানি এই ডিভাইসটির সাথে ৫০০০ এমএএইচ ব্যাটারি দিচ্ছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফটোগ্রাফির জন্য ইনফিনিক্স জিটি ১০ প্রো ফোনে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান।

সঙ্গে থাকুন ➥