২০ হাজার টাকার কমে কিনুন সেরা 5G মোবাইল ফোন, এই টপ মডেলগুলিতে পাবেন ছাড়

Avatar

Published on:

Best 5G Smartphone below 20000

গত বছরের আগস্ট মাস থেকে ভারতের বিভিন্ন প্রান্তে 5G পরিষেবা অতি দ্রুততার সাথে রোলআউট করা হচ্ছে। যে কারণে দেশবাসী এখন 5G হ্যান্ডসেট কেনার প্রতি অতি আগ্রহ দেখাচ্ছেন। আর চাহিদা উর্দ্ধমুখী হওয়ার দরুন স্মার্টফোন ব্র্যান্ডগুলিও একের পর এক নয়া 5G মোবাইল লঞ্চ করে চলেছে। এই ফোনগুলিকে বাজেট থেকে শুরু করে মিড-রেঞ্জ এমনকি প্রিমিয়াম সেগমেন্টের অধীনে নিয়ে আসা হচ্ছে। তাই একটি নতুন 5G স্মার্টফোন কেনার ক্ষেত্রে যাদের বাজেট ২০,০০০ টাকার কম, তারাও একাধিক বিকল্প পাবেন। তবে উপলব্ধ প্রত্যেকটি মডেলই দুর্দান্ত ফিচার সহ এসেছে তা বলা যাচ্ছে না। তাই আজ আমরা এই প্রতিবেদনে এমন ৫টি সেরা স্মার্টফোনের তালিকা পেশ করবো, যেগুলি 5G নেটওয়ার্কের সুবিধা অফার করার পাশাপাশি আপনাদের ফিচার সংক্রান্ত যাবতীয় চাহিদা পূরণে সক্ষম।

২০,০০০ টাকার কম দামে উপলব্ধ 5G স্মার্টফোনের তালিকা

Redmi 12 5G : গ্লাস ব্যাক প্যানেল ও প্লাস্টিক ফ্রেম সহ আসা রেডমি ১২ ৫জি স্মার্টফোনে ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪৬০ x ১,০৮০ পিক্সেল) ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। আলোচ্য ডিভাইসে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য এই ৫জি মডেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এদিকে ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে৷ রেডমি ১২ ৫জি হ্যান্ডসেটে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। আর সিকিউরিটি ফিচার হিসাবে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

দাম – Redmi 12 5G স্মার্টফোনকে সংস্থা অফিসিয়াল ওয়েবসাইট এবং অনলাইন শপিং প্ল্যাটফর্ম অ্যামাজনে ১১,৯৯৯ টাকায় বিক্রি করা হয়েছে।

Motorola G73 : মোটো জি৭৩ ৫জি ফোনে রয়েছে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০ চিপসেট দেওয়া হয়েছে। আবার ছবি তোলার জন্য ডিভাইসের পেছনে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এদিকে ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য মিলবে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৩০ ওয়াট টার্বোপাওয়ার চার্জ সাপোর্ট করে। আর সিকিউরিটি ফিচার হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ওএস চালিত এই স্মার্টফোনে ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং ফেস আনলক ফিচার উপলব্ধ।

দাম – Motorola G73 স্মার্টফোনকে আপনারা ১৬,৯৯৯ টাকা খরচ করে ফ্লিপকার্ট থেকে কিনতে পারবেন।

Poco X5 Pro : পোকো এক্স৫ প্রো ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭-ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে প্যানেল দেখা যাবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিন পাওয়া যাবে। ক্যামেরা বিভাগের কথা বললে, এই ৫জি হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য পোকো এক্স৫ প্রো ৫জি ফোনে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। আর সিকিউরিটির জন্য মিলবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

দাম – ই-কমার্স সাইট ফ্লিপকার্টে Poco X5 Pro স্মার্টফোনের বেস ভ্যারিয়েন্টকে ২০,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। তবে উপলব্ধ অফারের লাভ ওঠাতে পারলে এটিকে ১৯,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে।

Samsung Galaxy M34 : স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে প্যানেল, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এতে এক্সিনস ১২৮০ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ প্রি-লোডেড থাকছে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য এম-সিরিজের এই ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর৷ এদিকে সেলফি এবং ভিডিও কলের সুবিধার্থে ডিভাইসের সামনে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার উপস্থিত রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি স্মার্টফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই হ্যান্ডসেট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচারের সাথে এসেছে।

দাম – ভারতের বাজারে Samsung Galaxy M34 স্মার্টফোনের দাম ১৮,৯৯৯ টাকা শুরু হচ্ছে।

Infinix GT 10 Pro : সাইবারপাঙ্ক-স্টাইলড রিয়ার শেল ডিজাইনের সাথে আসা ইনফিনিক্স জিটি ১০ প্রো স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের, যার কাটআউটের মধ্যে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ সহ ৩২-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অবস্থিত। আর পেছনে কোয়াড-এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল- ১০৮ মেগাপিক্সেল Samsung HM6 প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। ইনফিনিক্স ব্র্যান্ডিংয়ের এই হ্যান্ডসেট মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০৫০ ৫জি প্রসেসরের সাথে এসেছে, যা সর্বোচ্চ ৩.০ গিগাহার্টজ রেটে ক্লক করে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এক্সওএস ১৩ কাস্টম স্কিন দ্বারা চালিত। এই ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। আর সিকিউরিটি ফিচার হিসাবে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

দাম – Infinix GT 10 Pro স্মার্টফোনকে ই-কমার্স সাইর ফ্লিপকার্ট থেকে ১৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

সঙ্গে থাকুন ➥