সবচেয়ে সেরা ক্যামেরা ফোন হবে Google Pixel 7, লঞ্চের আগে দাম ফাঁস করে দিল Amazon

Avatar

Published on:

Google Pixel 7 Series tease design

আমেরিকা ভিত্তিক টেক জায়ান্ট Google বর্তমানে তাদের লেটেস্ট Pixel 7 স্মার্টফোন সিরিজকে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এটা আমাদের মন্তব্য নয়। বরং সংস্থাটি স্বয়ং সম্প্রতি টুইটারে আলোচ্য সিরিজ অন্তর্গত ‘Pro’ মডেলের একটি টিজার ভিডিও শেয়ার করছে। যেখানে, আগামী ৬ই অক্টোবর একটি ইভেন্টে উক্ত স্মার্টফোন লাইনআপকে লঞ্চ করা হবে বলে ঘোষণা করা হয়েছে। একই সাথে, টিজার ভিডিওতে প্রতিটি কোণ থেকে Pixel 7 Pro -এর ডিজাইন প্রদর্শন করা হয়েছে। একই সাথে, এই আসন্ন ডিভাইসটি লঞ্চ-পরবর্তী সময়ে কোন কোন কালার বিকল্পের সাথে উপস্থিত হবে সেই তথ্যও উল্লেখ আছে Google প্রকাশিত এই টুইটে।

ডিজাইনের নিরিখে, আসন্ন গুগল পিক্সেল ৭ প্রো স্মার্টফোনের ডিজাইন অনেকটা পূর্বসূরি পিক্সেল ৬ প্রো (Pixel 6 Pro) -এর মতোই হবে। কিন্তু এর রিয়ার প্যানেলে অবস্থিত ক্যামেরা মডিউল আরো মর্ডার্ন লুক প্রদান করবে এবং সেন্সরগুলি আরও ভালো ভাবে বিন্যস্ত করা রয়েছে। এছাড়া ভিডিও দেখে মনে হচ্ছে, সামগ্রিকভাবে ডিভাইসটি পলিশড এবং প্রিমিয়াম লুক অফার করবে।

Amazon -এর ভুলে প্রকাশ্যে এলো Google Pixel 7 Pro ফোনের দাম

ডিজাইন প্রকাশ্যে আসার পাশাপাশি জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon) আজ তাদের মার্কিন যুক্তরাষ্ট্র শাখায় এই সিরিজের দাম ফাঁস করেছে। তারা ভুলবশত গুগলের আসন্ন পিক্সেল ৭ সিরিজের স্ট্যান্ডার্ড মডেলকে ৫৯৯ ডলার (প্রায় টাকা) প্রাইজ ট্যাগ সহ তালিকাভুক্ত করেছে। যদিও প্রায় সঙ্গে সঙ্গেই প্রোডাক্ট পেজটি সরিয়ে দেওয়া হয়। কিন্তু তার আগেই বিষয়টি এম. ব্রান্ডন লি (M. Brandon Lee) -এর নজরে চলে আসে। লি -এর বিবৃতি অনুসারে, অ্যামাজন আমেরিকার ওয়েবসাইটে তালিকাভুক্ত থাকাকালীন তিনি যখন ‘B0BCQXXRJJ’ মডেল নম্বর লিখে অনুসন্ধান করেন, তখন সার্চ রেজাল্ট হিসাবে সাইটে উপস্থিত হয় পিক্সেল ৭ ডিভাইসটি।

অ্যামাজনের এই লিস্টিং থেকে ইতিমধ্যেই নিশ্চিত হয়ে গেছে যে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ পিক্সেল ৭ (Pixel 7) -এর দাম ৫৯৯ ডলার রাখা হবে। অর্থাৎ, পিক্সেল ৭ প্রো (Pixel 7 Pro) ফোনটিকে সম্ভবত ৮৯৯ ডলার (প্রায় টাকা) মূল্যে লঞ্চ করা হবে বলে আমরা আশা করতে পারি। এক্ষেত্রে একটি বিষয় লক্ষণীয় যে, আসন্ন ডিভাইস দুটির দাম গত বছর আত্মপ্রকাশ করা পিক্সেল ৬ (Pixel 6) এবং পিক্সেল ৬ প্রো (Pixel 6 Pro) -এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

যাইহোক, গুগলের এই স্মার্টফোনগুলি পূর্বসূরিদের প্রায় অনুরূপ স্পেসিফিকেশন সহ আসবে বলে জানা যাচ্ছে। যদিও কিছু বিভাগের ক্ষেত্রে ‘আপগ্রেডেশন’ দেখা যেতে পারে। কেননা অ্যামাজন লিস্টিংয়ে, পিক্সেল ৭ সিরিজ “নেক্সট জেনারেশন গুগল টেনসর প্রসেসর সহ” এবং “এখনো পর্যন্ত সেরা ফটো এবং ভিডিও কোয়ালিটি সহ আসা পিক্সেল ডিভাইস” হবে বলে উল্লেখ করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥