HomeMobilesলঞ্চের আগেই Google Pixel 7a ফোনের ভিডিয়ো ফাঁস হল, দেখুন ডিজাইন ও ফিচার

লঞ্চের আগেই Google Pixel 7a ফোনের ভিডিয়ো ফাঁস হল, দেখুন ডিজাইন ও ফিচার

গুগল তাদের এবছরের আই/ও (Google I/O 2023)- ইভেন্টে Google Pixel 7a লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এটি তার পূর্বসূরি Pixel 6a-এর মতোই একটি মিড-রেঞ্জ ফোন হবে। লঞ্চের আগেই অবশ্য এই হ্যান্ডসেটের রেন্ডারগুলি অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন, আসন্ন Pixel 7a-এর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। একটি ফাঁস হওয়া লাইভ ইমেজ প্রকাশ করেছে যে, Pixel 7a-তে পূর্বসূরি মতোই ডিজাইন দেখা যাবে। আবার, আরেকটি লাইভ ইমেজ আসন্ন Pixel 7a-এর রিয়ার প্যানেলটি প্রদর্শন করেছে। আসুন ফাঁস হওয়া ভিডিও থেকে আসন্ন ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে আনলো, জেনে নেওয়া যাক।

Google Pixel 7a-এর লাইভ ইমেজে দেখা গেল ডিভাইসের সম্পূর্ণ ডিজাইন

ফেসবুকের একটি গ্রুপে পোস্ট করা লাইভ ভিডিও অনুযায়ী, গুগল পিক্সেল ৭এ-তে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল নচ এবং একটি চিন সহ ফুল-স্ক্রিন ডিসপ্লে থাকবে। এই ফোনের সামগ্রিক বেজেলগুলি অন্যান্য মিড-রেঞ্জ স্মার্টফোনের তুলনায় পুরু দেখায়। ডিভাইসের ডুয়েল ক্যামেরা সেটআপটি রিয়ার প্যানেলের পিল-আকৃতির মডিউলের মধ্যে থাকবে যা ভিসার ক্যামেরা আইল্যান্ডের ভিতরে অবস্থান করবে। হ্যান্ডস-অন ভিডিওটি গ্রে কালার অপশনে পিক্সেল ৭এ-কে প্রদর্শন করেছে।

Google Pixel 7a-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

গুগল পিক্সেল ৭এ-তে তার পূর্বসূরির তুলনায় যে আপগ্রেডগুলি দেখা যাবে, সেগুলির মধ্যে উল্লেখযোগ্য হল একটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। হ্যান্ডস-অন ভিডিওতে ডিভাইসের ডিসপ্লে সেটিংস দেখা গেছে (ভিয়েতনামি ভাষায়) যা নিশ্চিত করে যে, পিক্সেল ৭এ ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে অফার করবে।

জানিয়ে রাখি, ভারতে ৪৩,৯৯৯ টাকায় উপলব্ধ Google Pixel 6a-তে হাই রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে নেই। ১৫,০০০ টাকার সেগমেন্টের ফোনগুলিও এখন ৯০ হার্টজ/১২০ হার্টজ ডিসপ্লে অফার করে। ফলে এটি Pixel 6a-এর একটি দুর্বল দিক ছিল, যা এর উত্তরসূরিতে থাকবে না বলেই আশা করা যায়। পিক্সেল ফোনের অনুরাগীরা আসন্ন মিড-রেঞ্জ Google Pixel 7a-তে উচ্চতর রিফ্রেশ রেট ডিসপ্লে পেলে সত্যিই উচ্ছ্বসিত হবেন বলে আশা করা যায়।

এর আগে একটি লিক দাবি করেছিল যে, Google Pixel 7a ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে, যার মধ্যে সনি আইএমএক্স৭৮৭ সেন্সর এবং একটি সনি আইএমএক্স৭১২ সেন্সর থাকবে৷ এটি বর্তমান Pixel 6a-তে থাকা সনি আইএমএক্স৩৬৩-এর ওপর একটি ভাল আপগ্রেড হতে পারে। এছাড়া, Google Pixel 7a-তে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট অন্তর্ভুক্ত থাকবে বলেও জানা গেছে, তবে এটি সম্ভবত ৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং গতির মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

RELATED ARTICLES

আরও পড়ুন