HomeMobilesNokia-র ফোন এখনই বন্ধ হচ্ছে না, পদক্ষেপ নিচ্ছে HMD Global, তবে ভবিষ্যত...

Nokia-র ফোন এখনই বন্ধ হচ্ছে না, পদক্ষেপ নিচ্ছে HMD Global, তবে ভবিষ্যত সংশয়ে

এইচএমডি গ্লোবাল (HMD Global) দীর্ঘ কয়েক বছর ধরে নোকিয়া (Nokia) ব্র্যান্ডের স্মার্ট ও ফিচার ফোন তৈরি করে আসছে। তবে সম্প্রতি এই চুক্তির মেয়াদ ফুরিয়েছে। এখন তাই নোকিয়ার সোশ্যাল হ্যান্ডেল এবং ওয়েবসাইটের নাম পরিবর্তন করে হিউম্যান মোবাইল ডিভাইস (HMD) করা হয়েছে, যা নির্দেশ করে যে এইচএমডি-এর নিজস্ব ব্র্যান্ডিংয়ের স্মার্টফোন শীঘ্রই লঞ্চ হতে চলেছে। নতুন নামকরণ ইঙ্গিত দেয় যে, এইচএমডি নোকিয়া ব্র্যান্ডের অধীনে হ্যান্ডসেট বাজারে আনা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। তবে এখন এমনটা না হওয়ার ইঙ্গিত দিয়ে একটি রিপোর্ট প্রকাশ্যে এসেছে, যা দাবি করেছে যে এইচএমডি-ব্র্যান্ডের মডেলগুলি লঞ্চ করার পাশাপাশি সংস্থা নোকিয়া-ব্র্যান্ডিংয়ের অধীনেও স্মার্টফোন বাজারে আনবে।

HMD Global এখনই বন্ধ করছে না Nokia ফোনের উৎপাদন

৯১মোবাইলস হিন্দি দাবি করেছে যে, এইচএমডি গ্লোবাল শীঘ্রই এইচএমডি ব্র্যান্ডের অধীনে তিনটি স্মার্টফোন উন্মোচন করবে। এগুলি আসন্ন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টে আত্মপ্রকাশ করতে পারে। কোম্পানির কর্মকর্তারা আগেই নিশ্চিত করেছিলেন যে, স্মার্টফোনগুলি এবছরের প্রথমার্ধে আত্মপ্রকাশ করবে এবং এগুলির বিক্রির জন্য ভারতের বাজারকে অগ্রাধিকার দেওয়া হবে।

তবে নোকিয়ার অস্তিত্বও একেবারে শেষ হয়ে যাবে না। এইচএমডি গ্লোবাল-এর কাছে ২০২৬ সাল পর্যন্ত নোকিয়া ব্র্যান্ডিং-এর ফোন লঞ্চের লাইসেন্স রয়েছে৷ তবে আসন্ন নোকিয়া স্মার্টফোনগুলি শুধুমাত্র অফলাইনে সীমাবদ্ধ থাকবে, যেখানে ব্র্যান্ড-নিউ এইচএমডি ফোন প্রাথমিকভাবে অনলাইন মার্কেটের ওপর ফোকাস করবে৷ এটি অবশ্যই এইচএমডি এবং নোকিয়া – উভয় ব্র্যান্ডের ফোনের দামকে প্রভাবিত করবে এবং এইচ-এম-ডি ডিভাইসগুলি আরও “ভ্যালু-ফর-মানি” হতে পারে।

বলা হচ্ছে যে, ফিনল্যান্ড-ভিত্তিক ব্র্যান্ডটি ভারতে ১০,০০০ টাকা থেকে ১৫,০০০ টাকার মধ্যে, অর্থাৎ বাজেট রেঞ্জে স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে৷ ব্র্যান্ডটি ৪০,০০০ টাকার বেশি দামের কোনও ডিভাইস এদেশে আনবে না। ফোনগুলি ব্রাইট ব্লু, গ্রীন এবং পিঙ্ক কালার অপশনে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে এবং আগামী এপ্রিল মাসে এগুলি ভারতীয় বাজারে পা রাখতে পারে। উল্লেখ্য, এইচএমডি গ্লোবাল ভারতে নিজস্ব স্মার্টফোন লঞ্চের পাশাপাশি দেশ জুড়ে একাধিক সার্ভিস সেন্টারও খুলবে।

RELATED ARTICLES

Most Popular