HomeMobilesশুধু ডুয়েল সেলফি ক্যামেরা নয়, Honor 200 এবং 200 Pro-র প্রসেসরেও থাকছে বড় চমক

শুধু ডুয়েল সেলফি ক্যামেরা নয়, Honor 200 এবং 200 Pro-র প্রসেসরেও থাকছে বড় চমক

অনর সম্প্রতি ঘোষণা করেছে যে তারা আগামী ২৭ মে চীনে Honor 200 এবং Honor 200 Pro স্মার্টফোন দুটি লঞ্চ করবে। লঞ্চের আগে ক্রেতাদের আকৃষ্ট করতে ব্র্যান্ডটি উভয় স্মার্টফোনের ডিজাইন প্রকাশ করলেও, এখনও এগুলির স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানায়নি। তবে এক চীনা টিপস্টার এখন Honor 200 সিরিজের স্ট্যান্ডার্ড এবং প্রো উভয় মডেলে ব্যবহৃত চিপসেটের নাম প্রকাশ করেছে। চলুন এবিষয়ে জেনে নেওয়া যাক।

প্রকাশিত হল Honor 200 এবং Honor 200 Pro হ্যান্ডসেটে যুক্ত চিপসেটের নাম

আগের একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, অনর ২০০ মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসরে চলবে, যেখানে আদতে প্রো মডেলটিতে স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ চিপটি থাকবে। পূর্ববর্তী রিপোর্টটিকে ভুল দাবি করে নতুন সূত্রটি প্রকাশ করেছে যে, স্ট্যান্ডার্ড অনর ২০০ ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ চিপের উন্নত সংস্করণটি থাকবে। বর্তমানে, কোয়ালকমের তৃতীয় প্রজন্মের স্ন্যাপড্রাগন ৭ সিরিজে দুটি মডেল রয়েছে, স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ এবং আরও শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ৩৷ তবে এটা স্পষ্ট নয় যে, স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ চিপসেটের উন্নত সংস্করণটি বিদ্যমান মডেলগুলির থেকে কীভাবে আলাদা হবে৷

অন্যদিকে, অনর ২০০ প্রো মডেলে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট। জানিয়ে রাখি, গত নভেম্বর মাসে লঞ্চ হওয়া বর্তমান প্রজন্মের অনর ১০০ এবং অনর ১০০ প্রো, মডেলে যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ এবং স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট রয়েছে।

সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, Honor 200 এবং Honor 200 Pro মডেলে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সহ বিশাল ৫,২০০ এমএএইচ ব্যাটারি থাকবে। উভয় ফোনের র‍্যাম এবং স্টোরেজ বিভাগে পার্থক্য হবে বলে আশা করা হচ্ছে। সম্ভবত উভয় ফোনেই অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইকেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা থাকবে। আর দুই ফোনের সামনেই একটি কোয়াড কার্ভড ওলেড (OLED) প্যানেল দেখা যাবে। স্ট্যান্ডার্ডHonor 200 মডেলটিতে একটিমাত্র সেলফি ক্যামেরা থাকলেও, Honor 200 Pro সংস্করণে ডুয়েল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে।

উল্লেখ্য, অনর এই মুহূর্তে নতুন দুটি ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছে, এগুলি হল Honor Magic V Flip এবং Honor Magic V3। অনরের প্রথম ফ্লিপ-স্টাইলের ফোন, Magic V Flip চীনে আগামী জুন মাসে আনুষ্ঠানিকভাবে লঞ্চ বলে আশা করা হচ্ছে, আর Magic V3 জুলাই মাসে আত্মপ্রকাশ করতে পারে। বর্তমানে, এই ডিভাইসগুলির গ্লোবাল লঞ্চ সম্পর্কে কোন তথ্য উপলব্ধ নেই।

RELATED ARTICLES

আরও পড়ুন