21 জুন ভারতে আসছে Infinix Note 40 5G, থাকবে 108MP ক্যামেরা, 33W ফাস্ট চার্জিং

Infinix Note 40 5G স্মার্টফোনটিকে নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। এখন অবশেষে কোম্পানির তরফে এর লঞ্চের তারিখটি প্রকাশ করা হয়েছে। ডিভাইসটি গত এপ্রিলে ভারতে উন্মোচিত Infinix Note 40 Pro 5G লাইনআপে যোগ দেবে। লঞ্চের তারিখের পাশাপাশি ডিজাইন এবং কালার অপশনগুলি সহ Infinix Note 40 5G হ্যান্ডসেটের কিছু মূল বিবরণও সামনে এসেছে। উল্লেখযোগ্যভাবে, ফোনটি গত মাসে ফিলিপাইনে লঞ্চ করা হয়েছিল এবং অনুরূপ সংস্করণ ভারতেও আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। আসন্ন লঞ্চের আগে চলুন এই ইনফিনিক্স ফোনটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Infinix Note 40 5G ফোনের লঞ্চের তারিখ, ডিজাইন এবং কালার অপশন

কোম্পানি তাদের একটি প্রেস রিলিজে ঘোষণা করেছে যে ইনফিনিক্স নোট ৪০ ৫জি ফোনটি আগামী ২১ জুন ভারতে লঞ্চ হবে৷ হ্যান্ডসেটটিতে একটি সামান্য উত্থিত আয়তক্ষেত্রাকার মডিউলের মধ্যে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে৷ ডিসপ্লেটি খুব পাতলা বেজেল এবং সামনের দিকের ক্যামেরা সেন্সর রাখার জন্য একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউটের সাথে দেখা গেছে।

এছাড়া, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং স্পিকার গ্রিলগুলি ইনফিনিক্স নোট ৪০ ৫জি হ্যান্ডসেটের নীচের প্রান্তে অবস্থান করছে। আর ডানদিকে ভলিউম রকার এবং পাওয়ার বাটন বিদ্যমান। স্মার্টফোনটি এদেশে অবসিডিয়ান ব্ল্যাক এবং টাইটান গোল্ড কালার অপশনে লঞ্চ করা হবে বলে নিশ্চিত করা হয়েছে।

Infinix Note 40 5G ভারতীয় সংস্করণের ফিচার

Infinix Note 40 5G ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৩.৮ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও সহ ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে। হ্যান্ডসেটটি ৩৩ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস ম্যাগচার্জ (MagCharge) সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে নিশ্চিত করা হয়েছে।

এছাড়াও, Infinix Note 40 5G ফোনটি জেবিএল (JBL)-এর সাথে যৌথভাবে তৈরি একটি সাউন্ড সিস্টেম অফার করবে, যা Infinix Note 40 Pro+ 5G এবং Infinix Note 40 Pro 5G মডেলেও দেখা যায়। এই সিস্টেমটি ইমারসিভ অডিও, ৩৬০ ডিগ্রি সিমেট্রিকাল সাউন্ড এবং একটি বুস্টেড বাস অফার করে বলে দাবি করা হয়েছে।

Infinix Note 40 5G ফোনের স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Infinix Note 40 5G এর ভারতীয় ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন এখনও ঘোষণা করা হয়নি, ফিলিপাইনে লঞ্চ হওয়া মডেলটি ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ ইন-বিল্ট স্টোরেজ সহ MediaTek Dimensity 7020 প্রসেসর দ্বারা চালিত। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক এক্সওএস ১৪ (XOS 14) কাস্টম স্কিনে রান করে এবং ধুলো ও জল প্রতিরোধের জন্য এতে একটি আইপি৫৩ (IP53) রেটিং সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য, Infinix Note 40 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে, যার মধ্যে দুটি ২ মেগাপিক্সেলের সেন্সরের পাশাপাশি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর উপস্থিত রয়েছে। আর হ্যান্ডসেটের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর বর্তমান।