১৩ শতাংশ ছাড়, লোভনীয় অফারের সাথে কিনুন iPhone 13 mini, সস্তায় বিক্রি হচ্ছে iPhone 13 -ও

Avatar

Published on:

iPhone 13 Mini iPhone 13 Amazon Price

বছর শেষের ২দিন আগেও ক্রেতাদের নিরাশ করছে না Amazon India। আসলে এই অনলাইন শপিং পোর্টালে গত বছর আত্মপ্রকাশ করা Apple iPhone 13 mini মডেলটির উভয় স্টোরেজ ভ্যারিয়েন্ট ১২% পর্যন্ত ডিসকাউন্টের সাথে তালিকাভুক্ত রয়েছে। সাথে একাধিক ব্যাঙ্ক কার্ড অফার এবং ১৩,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসের সুবিধাও প্রদান করা হচ্ছে। ফলে ডিসকাউন্ট সহ যাবতীয় অফারের ফায়দা তুলতে পারলে অতিশয় কম টাকা খচর করে কম্প্যাক্ট ডিজাইনের এই Apple ফোনটিকে ঘরে তুলতে পারবেন আপনারা। আর যদি ডিসপ্লে সাইজ নিয়ে আপোষ করতে না চান তবে জানিয়ে রাখি, Apple iPhone 13 মডেলটিকেও কিন্তু সীমিত সময়ের জন্য সর্বোচ্চ ১১% ডিসকাউন্টের সাথে বিক্রি করা হচ্ছে। তাই আপনারা যারা বহুদিন যাবৎ অ্যান্ড্রয়েড ফোন থেকে আইফোনে আপগ্রেড হওয়ার কথা ভাবছেন, তারা এই অফারগুলির ভরপুর লাভ ওঠাতে পারেন। Apple iPhone 13 mini এবং iPhone 13 মডেলের সাথে কি কি অফার পাওয়া যাচ্ছে আসুন দেখে নেওয়া যাক।

Amazon India থেকে সাশ্রয়ী মূল্যে কিনুন Apple iPhone 13 mini ও iPhone 13

২০২১ সালে আইফোন ১৩ সিরিজের মিনি মডেলটির ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে যথাক্রমে ৭৪,৯০০ টাকা ও ৯৯,৯০০ টাকা এমআরপি (MRP) সহ লঞ্চ করা হয়েছিল। তবে এখন উভয় ভ্যারিয়েন্টকেই ডিসকাউন্ট সহ বিক্রি করা হচ্ছে অ্যামাজন ইন্ডিয়ার অফিসিয়াল সাইটে। এক্ষেত্রে আইফোন ১৩ মিনি ফোনের ২৫৬ জিবি স্টোরেজকে ফ্লাট ১২% বা ৯,০০০ টাকা ডিসকাউন্ট সহ মাত্র ৬৫,৯০০ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। আর ৫১২ জিবি স্টোরেজ অপশনকে ৫% বা ৫,০০০ টাকা ছাড়ের সাথে মাত্র ৯৪,৯০০ টাকায় কেনা যাবে। এটিকে চারটি কালার বিকল্পে বেছে নেওয়া যাবে – রেড, ব্লু, মিডনাইট এবং পিঙ্ক।

অন্যান্য অফারের কথা বললে, অ্যামাজন থেকে আলোচ্য অ্যাপল ফোনটি কেনার সময় নির্দিষ্ট কয়েকটি ব্যাঙ্কের কার্ড ব্যবহারের ক্ষেত্রে নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধা পাওয়া যাবে। যেমন, Amazon Pay ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করলে ৩ মাস এবং ৬ মাসের বৈধতা যুক্ত দুটি ইএমআই প্ল্যান অ্যাক্সেস করা যাবে। আবার HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ডধারীরা ৬ মাসের বৈধতাসম্পন্ন একটি ইএমআই প্ল্যান পাবেন। অন্যদিকে পুরোনো মোবাইলে আপগ্রেড করে এই আইফোনটি কিনলে দেওয়া হবে ১৩,৩০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস। আর যেসকল গ্রাহকেরা AU Small Finance ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করবেন তাদের ধার্য মূল্যের উপর আরো অতিরিক্তভাবে ১০% বা ১,০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট অফার করা হবে।

প্রসঙ্গত, Apple iPhone 13 মডেলটির সাথে দারুণ ডিসকাউন্টে পাওয়া যাচ্ছে অ্যামাজনে। আলোচ্য ফোনের ১২৮ জিবি স্টোরেজ অপশনকে ১৩% ডিসকাউন্ট সহ মাত্র ৬৯,৯০০ টাকায় এবং ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পকে ১১% ডিসকাউন্টের সাথে কেবল ৭৯,৯০০ টাকায় কিনতে পারবেন আপনারা। এই দুটি ভ্যারিয়েন্টের সাথেই এক্সচেঞ্জ অফার, নির্দিষ্ট ব্যাঙ্ক কার্ড ব্যবহারের ক্ষেত্রে ইনস্ট্যান্ট ডিসকাউন্ট এবং নো-কস্ট ইএমআই বিকল্প পাওয়া যাচ্ছে।

Apple iPhone 13 mini -এর স্পেসিফিকেশন

আইফোন ১৩ মিনি মডেলে রয়েছে ৫.৪-ইঞ্চির সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে প্যানেল। এটি অ্যাপলের এ১৫ বায়োনিক প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই মডেলে আইওএস ১৫ (iOS 15) ভার্সন পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, এই মিনি মডেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) টেকনোলজি ও এফ/১.৬ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর এবং ১২০॰ ফিল্ড অফ ভিউ ও এফ/২.৪ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে এফ/২.২ অ্যাপারচার সমেত একটি ১২ মেগাপিক্সেল ট্রুডেপ্থ ফ্রন্ট-ফেসিং ক্যামেরা ডেপ্থ হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য আইফোন ১৩ মিনি মডেলে একটি ২,৪৩৮ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-আয়ন ব্যাটারি আছে। সংস্থার দাবি অনুযায়ী, এই ব্যাটারি মাত্র ৩০ মিনিটে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করবে এবং একক চার্জে সতেরো ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক অফার করবে।

Apple iPhone 13 -এর স্পেসিফিকেশন

অ্যাপল আইফোন ১৩ -এ ৬.১-ইঞ্চির (২৫৩২×১১৭০ পিক্সেল) সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে রয়েছে, যা ৪৬০ পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করে। ফাস্ট পারফরম্যান্স অফার করার জন্য এটি সংস্থার নিজস্ব ৫ এনএম প্রসেসিং নোড ভিত্তিক এ১৫ বায়োনিক (A15 Bionic) প্রসেসর এবং ফোর-কোর জিপিইউ সহ এসেছে। ডিভাইসটি আইওএস ১৫ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। এতে ৫১২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ১৩তম প্রজন্মের আইফোন সিরিজের এই স্ট্যান্ডার্ড মডেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। এই রিয়ার সেন্সর-দ্বয় ৪কে (4K) ভিডিও শ্যুট করতে সক্ষম। আবার উক্ত মডেলটির সামনে স্মার্ট HDR টেকনোলজির সাথে ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। সিরিজের এই স্ট্যান্ডার্ড মডেলটি ৫জি এবং ওয়াই-ফাই ৬ কানেক্টিভিটি বিকল্প সহ এসেছে। আর, পাওয়ার ব্যাকআপের জন্য iPhone 13 -এ ৩,২৪০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ম্যাগসেফ (MagSafe) ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥