iPhone SE 4: সস্তা আইফোনেও ফিচার্সের ছড়াছড়ি, বড় চমক নিয়ে হাজির হচ্ছে Apple

Avatar

Published on:

iPhone SE 4 Launch Date

বর্তমানে iPhone 16 সিরিজের ফ্ল্যাগশিপগুলি সম্পর্কে নানান তথ্য ইন্টারনেটে ভেসে বেড়াচ্ছে। অন্যদিকে, অ্যাপল (Apple) যেহেতু তাদের সাশ্রয়ী মূল্যের iPhone SE সিরিজ প্রতি দুই বছর অন্তর আপডেট করে থাকে, তাই 2024 সালে মার্কিন টেক জায়ান্টটি একটি নতুন SE মডেল লঞ্চ করবে বলে মনে করা হচ্ছিল। তবে এ বছর এমনটা ঘটছে না, কারণ বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে যে iPhone SE 4-এর লঞ্চ বিলম্বিত হচ্ছে এবং এটি সম্ভবত 2025 সালে বাজারে আসবে। তবে এর জন্য ফোনটিকে ঘিরে জল্পনা থেমে নেই। যেমন এখন iPhone SE 4-এর ডামি কেসের ডিজাইন প্রকাশ্যে এসেছে। কেমন দেখতে হতে পারে নতুন সাশ্রয়ী মূল্যের নতুন iPhone SE মডেলটিকে, চলুন জেনে নেওয়া যাক।

iPhone SE 4-এর ডিজাইন সামনে এল ডামি কেস ইউনিটের মাধ্যমে

আগেও বহুবার বিভিন্ন সূত্র মারফৎ প্রকাশ করা হয়েছে যে, আইফোন এসই 4-এ আইফোন 14 সিরিজের মতো একইরকম ডিজাইন দেখা যাবে। ডিভাইসটি গত মাসে কম্পিউটার এডেড ডিজাইন (CAD)-ভিত্তিক ফাঁস হওয়া রেন্ডারে দেখা গেছে। ফোন কেসের ফাঁস হওয়া ছবিগুলি প্রায়শই হ্যান্ডসেটের ডিজাইনের প্রথম নিশ্চিতকরণ হয়৷ এখন পরবর্তী প্রজন্মের আইফোন এসই মডেলটিরও ফোন কেসের লাইভ ইমেজ প্রকাশ্যে এসেছে, যা এর ডিজাইনের আভাস দিচ্ছে।

ফাঁস হওয়া ডামি কেস ইউনিটটি প্রকাশ করেছে যে, আইফোন এসই 4-এর ডিজাইনটি প্রকৃতপক্ষে আইফোন 14-এর মতোই হবে। এতে ফ্রেমের বাম দিকে ভলিউম রকারের জন্য কাটআউট এবং মিউট সুইচ দেখা গেছে। অ্যাপল পরবর্তীতে আইফোন 15 প্রো মডেলগুলিতে থাকা অ্যাকশন বাটনটি দিয়ে এগুলিকে প্রতিস্থাপন করে কিনা, সেটাই দেখার।

ফোনের পাওয়ার বাটনটি ডান প্রান্তে অবস্থান করবে বলে জানা গেছে। ফাঁস হওয়া কেস অনুসারে, আইফোন এসই 4-এর রিয়ার প্যানেলে একটি অনুভূমিক পিল-আকৃতির ক্যামেরা মডিউল থাকবে যেখানে সিঙ্গেল ক্যামেরা সেন্সর অবস্থান করবে। এতে এলইডি ফ্ল্যাশ ইউনিটের জন্য একটি কাটআউটও রয়েছে।

এছাড়াও ছবিগুলি প্রকাশ করেছে যে, iPhone SE 4-এর সামনে নচযুক্ত ডিসপ্লে থাকবে। এই নচের মধ্যে ফ্রন্ট ক্যামেরা এবং ফেসিয়াল রিকগনিশন সেন্সর থাকবে। ফাঁস হওয়া কেসের ছবিটি সম্ভাব্যভাবে নিশ্চিত করেছে যে, অ্যাপল পরবর্তী প্রজন্মের এসই মডেল থেকে টাচ আইডি সেন্সর সরিয়ে দেবে।

রিপোর্ট অনুযায়ী, iPhone SE 4 আগামী বছর, অর্থাৎ 2025-এ লঞ্চ হবে বলে বলা হচ্ছে। তবে, প্রোটেক্টিভ ফোন কেস নির্মাতারা ইতিমধ্যে স্মার্টফোনের জন্য উৎপাদন শুরু করেছে দেখে এখন মনে করা হচ্ছে যে, এটি এ বছরই বাজারে পা রাখতে পারে। iPhone SE 4-এর লঞ্চ নিয়ে অ্যাপল কি সিদ্ধান্ত নিয়েছে, সেটাই এখন দেখার।

সঙ্গে থাকুন ➥