ফটাফট হয়ে যাবে চার্জ, iQOO Neo 8 সিরিজ সুলভ মূল্যে ফাটাফাটি ফিচার্স নিয়ে লঞ্চ হল

Avatar

Published on:

iQOO Neo 8 Pro Launched Price Camera Specifications

আইকো (iQOO) তাদের বহু প্রতীক্ষিত Neo 8 সিরিজ অবশেষে লঞ্চ করে ফেলল। সংস্থার তরফে চীনে iQOO Neo 8 এবং Neo 8 Pro নামে দু’টি মডেল লঞ্চ করা হয়েছে৷ এই প্রথম ভিভোর (Vivo) সাব-ব্র্যান্ডটি Neo সিরিজে Pro মডেল যুক্ত করেছে। আর বেস মডেলটি গত বছরের Neo 7-এর উত্তরসূরি হিসাবে এসেছে। স্ট্যান্ডার্ড Neo 8 এবং Neo 8 Pro-এর মধ্যে কয়েকটি ক্ষেত্রে পার্থক্য রয়েছে। তবে দুটি ফোনেই অ্যামোলেড ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন তাহলে iQOO Neo 8 সিরিজের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

iQOO Neo 8 এবং Neo 8 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

আইকো নিও ৮ সিরিজের মডেলগুলিতে স্লিম ফর্ম ফ্যাক্টর, আয়তক্ষেত্রাকার রিয়ার ক্যামেরা মডিউল এবং একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট যুক্ত ডিসপ্লে রয়েছে। উভয় ফোনই ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন অফার করে, যা 1.5K রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে৷ স্মার্টফোনগুলি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস, এইচডিআর১০ সাপোর্ট এবং ভিভোর ভি১+ ইমেজিং চিপ সহ এসেছে।

পারফরম্যান্সের জন্য, আইকো নিও ৮ এবং নিও ৮ প্রো যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০প্লাস প্রসেসর দ্বারা চালিত। সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করে এগুলি। ভার্চুয়াল র‌্যাম প্রযুক্তিও রয়েছে। ভিসি লিকুইড কুলিং হিট ডিসিপেশন সিস্টেমে সজ্জিত নয়া দুই ফোম। আইকো নিও ৮ সিরিজ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিনওএস ৩ (OriginOS 3) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, iQOO Neo 8 Pro-এর ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৬৬ ভিসিএস প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স উপস্থিত রয়েছে৷ অন্যদিকে, রেগুলার iQOO Neo 8 মডেলটি ওআইএস (OIS)-সহ ৫০ মেগাপিক্সেলের প্রধান লেন্সের সাথে এসেছে, যার সাথে একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর যুক্ত রয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, দুটি ফোনেই একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, iQOO Neo 8 সিরিজের উভয় মডেলেই ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়াও, iQOO Neo 8 Pro-তে একটি ডুয়েল এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর রয়েছে। রেগুলার এবং প্রো মডেলের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ইউএসবি-সি পোর্ট, এনএফসি, আইআর ব্লাস্টার, ওয়াইফাই, ব্লুটুথ এবং ৫জি সংযোগ।

iQOO Neo 8, Neo 8 Pro-এর মূল্য ও লভ্যতা

iQOO Neo 8 সিরিজ সার্ফ, ম্যাচ পয়েন্ট এবং নাইট ব্ল্যাক -এই তিনটি কালার অপশনে চীনা মার্কেটে উপলব্ধ। স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটির ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পগুলির দাম যথাক্রমে ২,৪৯৯ রেনমিনবি (প্রায় ২৯,৪০০ টাকা) এবং ২,৫৯৯ ইউয়ান (প্রায় ৩০,৫৫০ টাকা)। যেখানে iQOO Neo 8-এর উচ্চতর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ৩,০৯৯ ইউয়ান (প্রায় ৩৬,৪১০ টাকা)।

অন্যদিকে, iQOO Neo 8 Pro-এর ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেল দুটি যথাক্রমে ৩,২৯৯ রেনমিনবি (প্রায় ৩৮,৮০০ টাকা) এবং ৩,৫৯৯ রেনমিনবি (প্রায় ৪২,৩০০ টাকা) মূল্যে কেনা যাবে। ফোন দু’টি কবে ভারতে লঞ্চ হবে, সেসম্পর্কে এখনও কিছু নিশ্চিত করেনি আইকো।

সঙ্গে থাকুন ➥