HomeMobiles2023-এর শেষলগ্নে বড় চমক, দুর্ধর্ষ ফিচার্স নিয়ে লঞ্চ হল iQOO Neo 9...

2023-এর শেষলগ্নে বড় চমক, দুর্ধর্ষ ফিচার্স নিয়ে লঞ্চ হল iQOO Neo 9 ও Neo 9 Pro

নভেম্বরে iQOO 12 সিরিজের পর ডিসেম্বরে iQOO Neo 9 লাইনআপ। এক মাসের ব্যবধানে ফের চীনে নতুন প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চের ঘোষণা করল আইকো। ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ওলেড ডিসপ্লে, গেমিংয়ের জন্য আলাদা চিপ, লিকুইড কুলিং সিস্টেম, এবং ১২০ ওয়াট ফার্স্ট চার্জিংয়ের মতো নানা ফিচার্স iQOO Neo 9 সিরিজের আকর্ষণ। চলুন iQOO Neo 9 এবং Neo 9 Pro-এর সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iQOO Neo 9 এবং iQOO Neo 9 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

আইকো নিও ৯ এবং আইকো নিও ৯ প্রো-এ ৬.৭৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ১.৫কে রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর১০+ সাপোর্ট অফার করে। এই স্ক্রিনটিতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। উন্নত দেখার এবং গেমিং অভিজ্ঞতার জন্য আইকো কিউ১ ডেডিকেটেড চিপও অন্তর্ভুক্ত রয়েছে। আইকো নিও ৯-এর রিয়ার প্যানেলে দুটি ক্যামেরার রিং অবস্থান করছে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, আইকো নিও ৯ সিরিজে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সাপোর্ট সহ সনি আইএমএক্স৯২০ প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে। ফোনটির স্ট্যান্ডার্ড এবং প্রো ভ্যারিয়েন্টের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সের রেজোলিউশন যথাক্রমে ৮ মেগাপিক্সেল এবং ৫০ মেগাপিক্সেল। দুটি ফোনের সামনেই একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা অবস্থান করছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, iQOO Neo 9 Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর দ্বারা চালিত, আর উচ্চতর Neo 9 Pro-এ MediaTek Dimensity 9300 চিপসেট রয়েছে। দুটি ফোনই সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করে। ডিভাইসগুলিতে ৬কে ভিসি লিকুইড কুলিং থ্রিডি হিট ডিসিপেশন সিস্টেমও রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Neo 9 এবং Neo 9 Pro-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,১৬০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

এছাড়া, iQOO Neo 9 সিরিজের অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়েল স্পিকার সেটআপ, আইআর (IR) ব্লাস্টার, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, ওয়াই-ফাই-৭ সাপোর্ট। সফ্টওয়্যারের ক্ষেত্রে, স্মার্টফোনগুলি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে রান করে।

iQOO Neo 9 এবং iQOO Neo 9 Pro-এর মূল্য এবং লভ্যতা

iQOO Neo 9 এবং Neo 9 Pro রেড এবং হোয়াইট সোল (ডুয়েল-টোন লেদার টেক্সচারযুক্ত ব্যাক প্যানেল), নটিক্যাল ব্লু এবং ফাইটিং ব্ল্যাক – এর মতো আকর্ষণীয় কালার অপশনে পাওয়া যাবে। স্ট্যান্ডার্ড iQOO Neo 9-এর ১২ জিবি র‍্যাম+ ২৫৬ জিবি স্টোরেজ ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৬,৮০৫ টাকা) মূল্যে কেনা যাবে। এছাড়া, ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ কনফিগারেশনের দাম যথাক্রমে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ৩০,১৭০ টাকা), ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩৩,৭৯০ টাকা), এবং ৩,১৯৯ ইউয়ান (প্রায় ৩৮,৬২০ টাকা)।

অন্যদিকে, iQOO Neo 9 Pro-এর ১২ জিবি র‍্যাম+ ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম+ ৫১২ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৬,২২০ টাকা) এবং ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৯,৮৪৫ টাকা)। আর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি যথাক্রমে ৩,৫৯৯ ইউয়ান (প্রায় ৪৩,৪৭০ টাকা) এবং ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৮,৩০০ টাকা) মূল্যে কেনা যাবে। iQOO Neo 9 সিরিজ গ্লোবাল মার্কেটে কবে লঞ্চ হবে, তা এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি কোম্পানি।

RELATED ARTICLES

Most Popular