HomeMobilesiQOO Z9-এর ভারতে লঞ্চ নিশ্চিত হয়ে গেল, থাকবে 6,000mah ব্যাটারি ও OLED...

iQOO Z9-এর ভারতে লঞ্চ নিশ্চিত হয়ে গেল, থাকবে 6,000mah ব্যাটারি ও OLED ডিসপ্লে

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড আইকো (iQOO) বর্তমানে তাদের Z-সিরিজের অধীনে একটি নতুন ফোন নিয়ে কাজ করছে বলে জানা গেছে, যার নাম iQOO Z9। সম্প্রতি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) থেকে ডিভাইসটির নাম এবং মডেল নম্বর প্রকাশ্যে এসেছে। তারপর থেকেই স্পেসিফিকেশন ও ফিচার্স সম্পর্কে আরও বিশদ তথ্য সামনে আসতে শুরু করেছে। আর এখন, ভারতের বিআইএস (BIS) সাইটে iQOO Z9-কে দেখা গেছে, যা ভারতে স্মার্টফোনটির লঞ্চ নিশ্চিত করছে। চলুন দেখে নিই, এই আইকো ফোনটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে।

iQOO Z9 পেল BIS-এর অনুমোদন

আইকো জেড৯ ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস-এর সাইটে I2302 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। এটি ইঙ্গিত দেয় যে ডিভাইসটি শীঘ্রই ভারতে লঞ্চ হতে পারে। তবে, সেখান থেকে স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। যদিও ব্লুটুথ এসআইজি লিস্টিংটি নিশ্চিত করেছে যে, আইকো জেড৯ ব্লুটুথ ৫.৩ ভার্সনের পাশাপাশি ফাইভ-জি সংযোগের সাথে লঞ্চ হবে।

এছাড়া, সুপরিচিত চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন সম্প্রতি জানিয়েছেন যে, আইকো জেড৯-এ ১.৫কে রেজোলিউশন সহ ওলেড (OLED) প্যানেল থাকতে পারে, যা iQOO Z8 সিরিজের তুলনায় এক উল্লেখযোগ্য আপগ্রেড হবে। স্ক্রিনটি ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলেও জানা গেছে৷ টিপস্টারের দাবি, আইকো জেড৯ SM7550 চিপসেট দ্বারা চালিত হবে, যা Snapdragon 7 Gen 3 প্রসেসরের মডেল নম্বর।

তবে, iQOO Z9-এর চিপসেট সম্পর্কে পরস্পরবিরোধী মতামত শোনা যায়। কেননা, আগের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল যে, এই হ্যান্ডসেটটি MediaTek-এর Dimensity 8300 চিপসেটের সাথে পরীক্ষা করা হচ্ছে। তবে, এখন বলা হচ্ছে এতে Qualcomm-এর প্রসেসর রয়েছে। এছাড়াও জানা গেছে যে, iQOO Z9-এ বিশাল ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে, যদিও এর ফাস্ট-চার্জিং ক্ষমতা সম্পর্কে কোনও তথ্য এখনও উপলব্ধ নেই।

RELATED ARTICLES

Most Popular