সস্তা Lava Agni 2 5G নাকি OnePlus Nord CE 3 Lite 5G, কোন ফোনটি আপনার জন্য সেরা দেখে নিন

Avatar

Published on:

Lava Agni 2 vs OnePlus Nord CE 3 Lite Comparison

গতকাল অর্থাৎ ১৬ই মে ভারতে লঞ্চ হয়েছে Lava Agni 2 5G। ২০২১ সালে আগত Lava Agni মডেলের উত্তরসূরি হিসাবে আসা এই মডেলটি – 3D ডুয়াল কার্ভড AMOLED ডিসপ্লে প্যানেল এবং লেটেস্ট MediaTek Dimensity 7050 চিপসেটের সাথে এসেছে। এছাড়াও এই ফোন ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি রম, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন অফার করে। এই ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা চলবে OnePlus Nord CE 3 Lite 5G -এর। আলোচ্য মডেলটিও যথেষ্ট ভালো ফিচার সহ এসেছে। আবার এদের দামও প্রায় এক সমান। তাই Lava Agni 2 5G নাকি OnePlus Nord CE 3 Lite 5G স্মার্টফোনের মধ্যে কোনটি কেনা লাভজনক তা এখন বিচার্য বিষয়। সেক্ষেত্রে চলুন দুই ফোনের মধ্যে পার্থক্যগুলি দেখে নেওয়া যাক।

Lava Agni 2 vs OnePlus Nord CE 3 Lite: দাম

ভারতের বাজারে লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনকে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ লঞ্চ করা হয়েছে, যার দাম থাকছে ২১,৯৯৯ টাকা। তবে লঞ্চ অফারের অধীনে ক্রেতারা নির্বাচিত ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ধার্য মূল্যের উপর ফ্ল্যাট ২,০০০ টাকার ছাড় পেয়ে যাবেন৷ যারপর এটিকে ১৯,৯৯৯ টাকায় কেনা সম্ভব।

ভারতে ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ফোনের‌ ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা। আর উচ্চতর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ২১,৯৯৯ টাকা। এটিকে – ক্রোম্যাটিক গ্রে এবং পেস্টেল লাইম কালার অপশনে পাওয়া যাবে।

লাভা অগ্নি ২ ৫জি vs ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট: ডিসপ্লে ফিচার

গ্লাস-ব্যাক প্যানেল ডিজাইনের সাথে আসা লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনে ৬.৭৮-ইঞ্চির ৩ডি (3D) ডুয়াল কার্ভড AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে – ফুল এইচডি প্লাস রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১.০৭ বিলিয়ন কালার ডেপ্থ, HDR, HDR 10, HDR 10+ এবং Widevine L1 প্রযুক্তি সাপোর্ট করে।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট স্মার্টফোনে আছে ৬.৭১ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬৮০ নিট পিক ব্রাইটনেস এবং ৯১.৪০% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। আর ডিসপ্লের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন।

Lava Agni 2 vs OnePlus Nord CE 3 Lite : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

লাভার এই লেটেস্ট হ্যান্ডসেটটি হল ভারতে আসা প্রথম ফোন যাতে সর্বশেষ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে ৷ এটি ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। উপরন্তু, ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্টও অফার করবে এই ডিভাইস। এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। সংস্থাটি এতে দুই বছরের অ্যান্ড্রয়েড আপডেট এবং তিন বছরের সিকিউরিটি প্যাচ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ফোনে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩.১ কাস্টম স্কিন দ্বারা চালিত। এই স্মার্টফোনকে ৮ জিবি র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

Lava Agni 2 vs OnePlus Nord CE 3 Lite : ক্যামেরা সেটআপ

ক্যামেরা বিভাগের কথা বললে, Lava Agni 2 5G স্মার্টফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

ছবি তোলার জন্য OnePlus Nord CE 3 Lite ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৩এক্স লসলেস জুম সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Lava Agni 2 vs OnePlus Nord CE 3 Lite : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

পাওয়ার ব্যাকআপের জন্য লাভা অগ্নি ২ ৫জি স্মার্টফোনে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারি ডিভাইসকে ১৬ মিনিটেরও কম সময়ে ৫০% পর্যন্ত চার্জ করতে সমর্থ বলে দাবি করেছে লাভা।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট স্মার্টফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি‌ দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥