ফোন না ছুঁয়েই ফোনের সব কাজ করতে চান? Realme, Oppo ও OnePlus ব্যবহারকারীদের জন্য সুখবর

Avatar

Published on:

Oppo OnePlus Realme Phones Benefits

ওপ্পো (Oppo) ব্র্যান্ডের স্মার্টফোন এবার মাইক্রোসফট (Microsoft)-এর Windows 11 এবং Windows 10 অপারেটিং সিস্টেমে চলমান পার্সোনাল কম্পিউটার ও ও ল্যাপটপের সাথে আরও ভাল কাজ করবে। ভাবছেন কিভাবে? এটি সম্ভব হয়েছে ফোন লিঙ্ক (Phone Link) এবং লিঙ্ক টু উইন্ডোজ (Link to Windows) নামের দুই অ্যাপ্লিকেশন সাপোর্ট আসার জন্য। সম্প্রতি ২০২৩ ওপ্পো ডেভেলপারস কনফারেন্স শেষ হয়েছে। সেখানে ওপ্পো এবং মাইক্রোসফট উভয়ই ঘোষণা করেছে যে ওপ্পো (Oppo) এবং তাদের সহযোগী প্রতিষ্ঠান ওয়ানপ্লাস (OnePlus) এবং রিয়েলমি (Realme)-এর নির্বাচিত ফোনে উল্লেখিত অ্যাপ দুটি সাপোর্ট করবে। তবে এখন শোনা যাচ্ছে যে কম্প্যাটিবল হ্যান্ডসেটে ফিচার্স অ্যাক্সেস করার জন্য ColorOS (ওপ্পো), OxygenOS (ওয়ানপ্লাস) এবং Realme UI (রিয়েলমি)-এর লেটেস্ট ভার্সন আপডেটের প্রয়োজন হবে।

Oppo, OnePlus এবং Realme ফোনে মিলবে নতুন Phone Link এবং Link to Windows অ্যাপ

মাইক্রোসফ্ট-এর ফোন লিঙ্ক অ্যাপটি আগে কোম্পানির সারফেস ডিভাইস এবং স্যামসাং (Samsung) এবং অনর (Honor)-এর ফোনগুলিতেই শুধুমাত্র পাওয়া যেত। কিন্তু কোম্পানির সাপোর্ট পেজটিকে এখন চারটি নতুন এন্ট্রি অন্তর্ভুক্ত করার জন্য আপডেট করা হয়েছে, এগুলি হল ওপ্পো ফাইন্ড সিরিজ, ওপ্পো রেনো সিরিজ, ওয়ানপ্লাস সিরিজ এবং রিয়েলমি সিরিজ।

জানিয়ে রাখি, সাপোর্ট পেজটি নির্দিষ্ট স্মার্টফোন মডেলের তালিকা প্রকাশ করেনি, তবে স্যামসাং এবং অনরের বেশ কয়েকটি ডিভাইসকে বিভিন্ন বিভাগের অধীনে অন্তর্ভুক্ত করা হয়েছে। বেশ কিছু স্যামসাংয়ের স্মার্টফোনও একটি আরসিএস মেসেজিং (RCS Messaging) বিভাগের অধীনে তালিকাভুক্ত করা হয়েছে, তবে ওপ্পো, ওয়ানপ্লাস এবং রিয়েলমি – এই তিন চীনা স্মার্টফোন নির্মাতার কোনও ফোনই এই তালিকায় অন্তর্ভুক্ত নয়।

এছাড়া মাইক্রোসফ্টের সাপোর্ট পেজ অনুযায়ী, Oppo Find সিরিজ, Oppo Reno সিরিজ, OnePlus সিরিজ এবং Realme সিরিজ ফোন লিঙ্ক, লিঙ্ক টু উইন্ডোজ, ফোন স্ক্রিন (দূর থেকে ইউজারের ফোনের স্ক্রিন প্রদর্শন করে) এবং অ্যাপস (ব্যবহারকারীর চলমান অ্যাপগুলিকে মিরর করার অনুমতি দেয়) সাপোর্ট করবে। বর্তমানে যেমন স্যামসাং ফোন ব্যবহারকারীরা তাদের ফোন না ছুঁয়েই ক্লিপবোর্ড সিঙ্ক করতে পারেন, দ্রুত ফাইল শেয়ার করতে পারেন এবং তাদের ক্যামেরা রোল থেকে ছবি দেখতে পারেন, ফোন কল তুলতে পারেন এবং টেক্সটের উত্তর দিতে পারেন।

তবে, স্যামসাং ফোনের মতোই ওপ্পো, ওয়ানপ্লাস এবং রিয়েলমি ফোনের ইউজারদের একটি সফটওয়্যার আপডেটের জন্য অপেক্ষা করতে হবে, যা তাদের ডিভাইসগুলিতে ফোন লিঙ্ক সাপোর্ট যোগ করে। যেহেতু কালারওএস ১৪-এর সাথে ফিচারগুলি লঞ্চ করা হয়েছিল, তাই Oppo Find এবং Oppo Reno সিরিজের ইউজাররা আপডেটটি আসার পরে ফিচারটির জন্য সাপোর্ট পাবেন বলে আশা করা হচ্ছে। তবে ওয়ানপ্লাস এবং রিয়েলমি ফোনগুলিকে অক্সিজেন ওএস ১৪ এবং রিয়েলমি ইউআই ৫-এর জন্য অপেক্ষা করতে হবে।

সঙ্গে থাকুন ➥