Motorola-র নতুন স্টাইলাস পেনযুক্ত ফোনের ডিজাইন ও স্পেসিফিকেশন ফাঁস হল, সামনেই লঞ্চ

Avatar

Published on:

Moto G Stylus 2023 Images Leaked

মোটোরোলা (Motorola) বর্তমানে Moto G Stylus 2023 নামে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে৷ এই হ্যান্ডসেটটিকে সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সার্টিফিকেশন ওয়েবসাইট এবং গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে৷ এছাড়া, Moto G Stylus 2023-এর রেন্ডার এবং স্পেসিফিকেশনও গত মাসে অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন একটি নতুন রিপোর্টের মাধ্যমে Moto G Stylus 2023-এর কিছু ছবি প্রকাশ্যে এসেছে, যা থেকে ফোনটির ফিচার সম্পর্কে জানা গেছে।

দ্য টেক আউটলুক দ্বারা প্রকাশিত ছবি অনুযায়ী, এতে একটি পাঞ্চ-হোল কাটআউট সহ ৬.৫ ইঞ্চির ডিসপ্লে থাকবে। যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ইতিমধ্যেই হ্যান্ডসেটটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে এবং এই তালিকা অনুযায়ী, ফোটি মিডিয়াটেকের হেলিও জি৮৮ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি ৪ জিবি র‍্যাম অফার করবে বলেও জানা গেছে।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, মোটো জি স্টাইলাস ২০২৩ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক মাই ইউএক্স (My UX) ইউজার ইন্টারফেসে রান করবে। এই মোটো ফোনটি ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে আসবে এবং স্টোরেজ সম্প্রসারণের জন্য এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও থাকবে।

এর পাশাপাশি ফাঁস হওয়া ছবিগুলি প্রকাশ করেছে যে, মোটো জি স্টাইলাস ২০২৩-এ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। হ্যান্ডসেটটিতে একটি এলইডি ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেখা যাবে। সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়েল স্টেরিও স্পিকার এবং বিল্ট-ইন স্টাইলাসও উপস্থিত থাকবে। ফোনের নীচের দিকে একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি স্পিকার গ্রিল এবং স্টাইলাসের জন্য একটি স্লট থাকবে।

ফোনের ডানদিকে, ভলিউম এবং পাওয়ার বাটনটি অবস্থান করবে, আর এর বাম দিকে সিম কার্ড স্লটটি দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে বলে আশা করা হচ্ছে যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করতে পারে। ফাঁস হওয়া ছবিগুলি প্রকাশ করেছে যে, ডিভাইসটি ব্লু এবং কপার কালার অপশনে বাজারে আসবে।

উল্লেখ্য, আগের রিপোর্ট থেকে জানা গেছে যে কোম্পানিটি “জেনেভা” (Geneva) কোডনেম যুক্ত Moto G Stylus 2023-এর ওপর কাজ করছে। হ্যান্ডসেটটি ৪জি এবং ৫জি- উভয় সংস্করণেই আত্মপ্রকাশ করতে পারে। জানিয়ে রাখি, মোটোরোলা গত বছর ফেব্রুয়ারিতে Moto G Stylus 2022-এর ৪জি ভ্যারিয়েন্টটি লঞ্চ করেছিল, যেখানে এর ৫জি সংস্করণটি গত এপ্রিল মাসে লঞ্চ হয়। এখনও পর্যন্ত, Moto G Stylus 2022-এর উত্তরসূরি মডেলটির লঞ্চের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে, এখন যেহেতু ফোনটির মার্কেটিং মেটেরিয়াল ফাঁস হয়েছে এবং ডিভাইসটি কয়েকটি সার্টিফিকেশনও লাভ করছে, তাই এর লঞ্চ খুব শীঘ্রই বলেই মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥