AI এর ক্যারিশমা এবার Motorola ফোনে, Moto X50 Ultra বাজারে আসতেই চমকে দেবে

Avatar

Updated on:

Moto x50 ultra spotted china radio certification with ai features

আজ Motorola ব্র্যান্ডের একটি নতুন স্মার্টফোন চীনের রেডিও সার্টিফিকেশন পোর্টাল থেকে ছাড়পত্র পেলেন। এই সাইটের লিস্টিং অনুযায়ী, ডিভাইসটির মডেল নম্বর XT2401-2। এক্ষেত্রে মনে করা হচ্ছে আসন্ন হ্যান্ডসেটটি হল Moto X50 Ultra। চীনের বাজারে এটি আগামী মে মাসে সম্ভবত আত্মপ্রকাশ করবে। আর প্রথমবার কোনো Motorola ফোনে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) কেন্দ্রিক একগুচ্ছ ফিচার দেখা যাবে। প্রসঙ্গত হালফিলে Moto X50 Ultra -এর জন্য একটি টিজার ইমেজও প্রকাশ্যে এসেছে, যা এর ডিজাইন কেমন হবে তার স্পষ্ট ধারণা দিয়েছে।

Moto X50 Ultra ফোনের চীনা সংস্করণে একাধিক AI ফিচার সাপোর্ট করবে

সদ্য প্রকাশ্যে আসা টিজার ইমেজে, গ্লোবাল মার্কেটে উপলব্ধ মোটো এজ 50 আল্ট্রা মডেলের মতো হুবহু একসমান ডিজাইনের সাথে চীনে আত্মপ্রকাশ করতে চলা মোটো এক্স50 আল্ট্রা ফোনটি দেখা গেছে। এমনকি আসন্ন হ্যান্ডসেটের চীনা সংস্করণের ফিচার, বিদ্যমান এজ-সিরিজ হ্যান্ডসেট দ্বারা অনুপ্রাণিত হবে বলেও দাবি করা হয়েছে। যদিও মোটো এক্স50 আল্ট্রা বেশ কয়েকটি অতিরিক্ত তথা অ্যাডভান্স এআই ফিচার অফার করবে বলে জানা গেছে।

জানিয়ে রাখি, গ্লোবাল মার্কেটে বিদ্যমান মোটো এজ 50 আল্ট্রা মডেলে কোয়ালকমের শক্তিশালী স্ন্যাপড্রাগন 8এস জেন 3 প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে একটি সিঙ্গেল-হোল পাঞ্চ কাটআউট স্টাইলের (কেন্দ্রীভূত) OLED কার্ভড ডিসপ্লে আছে, যা 2712×1220 পিক্সেল রেজোলিউশন, 144 হার্টজ রিফ্রেশ রেট এবং 2500 নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে।

আর Moto Edge 50 Ultra ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – 50 মেগাপিক্সেল প্রাইমারি শুটার (সেন্সর সাইজ – 1/1.3 ইঞ্চি) + 72 মিমি ফোকাল লেন্থ সহ 64 মেগাপিক্সেল টেলিফটো লেন্স + 50 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর৷ আবার এতে পাওয়ার ব্যাকআপের জন্য 125 ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং এবং 50 ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থিত 4,500 এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকছে। ডিভাইসটি জল প্রতিরোধের জন্য IP68 রেটিং প্রাপ্ত হবে।

সঙ্গে থাকুন ➥