বিশ্বের প্রথম Dimensity 8020 প্রসেসর যুক্ত ফোন, টিজার থেকে গুরুত্বপূর্ণ ফিচার প্রকাশ্যে

Avatar

Published on:

motorola-edge-40-leaked-promotional-video-reveals-design-key-specifications-tipped

মোটোরোলা (Motorola) শীঘ্রই চীনের বাজারে আসন্ন Razr+ 2023/ Razr 40 Ultra এবং গ্লোবাল মার্কেটে Edge 40 সহ একাধিক নতুন স্মার্টফোন উন্মোচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে। গত সপ্তাহে আপকামিং Motorola Edge 40-এর রেন্ডার প্রকাশ্যে এসেছিল। আর এখন স্মার্টফোনটির একটি প্রোমোশনাল ভিডিও অনলাইনে প্রকাশিত হয়েছে, যা সমস্ত কোণ থেকে এর ডিজাইনটি প্রদর্শন করেছে। আসুন তাহলে ফাঁস হওয়া ভিডিওটি Edge 40 সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করেছে, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Motorola Edge 40-এর প্রোমোশনাল ভিডিও

টিপস্টার ইভান ব্লাস দ্বারা শেয়ার করা প্রোমো ভিডিওটি আসন্ন মোটোরোলা এজ ৪০-এর বেশ কয়েকটি বৈশিষ্ট্য প্রকাশ করেছে। ভিডিওতে ফোনটির ব্ল্যাক ভ্যারিয়েন্টটিকে দেখা গেছে, যার রিয়ার প্যানেলটি ভেগান লেদার দ্বারা নির্মিত। ডিভাইসটিতে আন্ডার ওয়াটার প্রোটেকশন থাকবে, যা ইঙ্গিত করে যে এটি একটি আইপি৬৮ (IP68) রেটিং সহ আসতে পারে। স্ক্রিনটিতে কার্ভড ডিজাইন দেখা যাবে এবং ফ্রন্ট ক্যামেরার জন্য এর ওপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে। আবার, ফোনের রিয়ার প্যানেলটি ডুয়েল ক্যামেরা এবং একটি ডুয়েল ফ্ল্যাশ মডিউল দ্বারা সজ্জিত হবে।

Motorola Edge 40-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

মোটোরোলা এজ ৪০ শীঘ্রই গ্লোবাল মার্কেটে উন্মোচন করা হবে বলে আশা করা হচ্ছে। এতে ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এটি বিশ্বের প্রথম স্মার্টফোন যা মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০২০ চিপসেট দ্বারা চালিত হবে বলে অনুমান করা হচ্ছে। ফোনটি ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে এবং এই বিকল্পগুলি ৮ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে৷

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 40-এর রিয়ার প্যানেলে অবস্থিত ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর উপস্থিত থাকতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Edge 40-এ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি রয়েছে বলে জানা গেছে, যা ৬৮ ওয়াট টার্বোচার্জ (TurboPower) এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ডিভাইসটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে এবং নিরাপত্তার জন্য, এতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। পরিশেষে, ইউরোপীয় বাজারে ডিভাইসটির দাম প্রায় ৮৯৯ ইউরো (প্রায় ৮০,৭০০ টাকা) হতে পারে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥