Nokia G42 5G: নোকিয়ার সবচেয়ে সস্তা 5G ফোন লঞ্চ হল, মিলবে বাড়িতে বসেই সারাইয়ের সুবিধা

Avatar

Published on:

Nokia g42 5G Launched with Snapdragon 480 processor self repairability specifications price

Nokia আজ তাদের G সিরিজের নতুন ফোন হিসেবে Nokia G42 5G লঞ্চ করল। এর দাম রাখা হয়েছে ১৫,০০০ টাকার কাছাকাছি। কোম্পানির তরফে জানানো হয়েছে যে ফোনটি সেলফ রিপেয়ার প্রোগ্রামের অন্তর্ভুক্ত, এরজন্য HMD Global বিশ্বের জনপ্রিয় গ্যাজেট রিপেয়ারিং কোম্পানি iFixit এর সাথে হাত মিলিয়েছে। এরজন্য iFixit রিপেয়ার গাইড সহ ডিসপ্লে, ব্যাটারি ও চার্জিং পোর্ট ইত্যাদি সরবরাহ করবে। আসুন Nokia G42 5G এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Nokia G42 5G এর দাম ও লভ্যতা

নোকিয়া জি৪২ ৫জি এর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ১৯৯ ইউরো (প্রায় ১৬,৩০০ টাকা)। আবার ফোনটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যদিও এর দাম জানানো হয়নি। এটি আমেরিকা, ব্রিটেন ও ইউরোপে শীঘ্রই বিক্রির জন্য উপলব্ধ হবে।

Nokia G42 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

নোকিয়া জি৪২ ৫জি ফোনে আছে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস ওয়াটার ড্রপ ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এই ডিসপ্লে গরিলা গ্লাস প্রোটেকশন সহ এসেছে‌। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর ও ৬ জিবি র‌্যাম দেওয়া হয়েছে। আর নোকিয়া জি৪২ ৫জি ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়া কোম্পানির তরফে দাবি করা হয়েছে যে, এটি দুটি অ্যান্ড্রয়েড আপডেট পাবে।

ফটোগ্রাফির কথা বললে, Nokia G42 5G ডিভাইসে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Nokia G42 5G পেয়েছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোম্পানির তরফে জানানো হয়েছে যে, ৮০০ বার চার্জ করলেও এই ব্যাটারি তার ৮০ শতাংশ ক্যাপাসিটি বজায় রাখবে। আর সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত।

এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে 5G, ডুয়েল 4G ভোল্টি, ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক। আবার ফোনটি জল প্রতিরোধী আইপি৫২ রেটিং সহ এসেছে।

সঙ্গে থাকুন ➥