HomeMobilesNokia Lumia: ১০৮ মেগাপিক্সেল রিয়ার ও ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ আসছে...

Nokia Lumia: ১০৮ মেগাপিক্সেল রিয়ার ও ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ আসছে নতুন নোকিয়া লুমিয়া ফোন

নোকিয়া ভক্তদের জন্য রয়েছে দারুণ সুখবর। সংস্থাটি তাদের পুরনো লুমিয়া সিরিজের ফোন বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, Nokia স্মার্টফোন নির্মাতা HMD Global এই মুহূর্তে Nokia Lumia ফোনের নতুন সংস্করণ নিয়ে কাজ করছে। টিপস্টার তার এক্স অ্যাকাউন্ট থেকে এই ফোন সম্পর্কে একটি পোস্ট করেছেন। এখান থেকে আসন্ন এই ফোনের ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কে জানা গেছে। এছাড়া, এই পোস্টে টিপস্টার আসন্ন Nokia Lumia ফোনের কিছু ছবিও শেয়ার করেছেন।

নতুন Nokia Lumia ফোনে থাকবে স্ন্যাপড্রাগন প্রসেসর

টিপস্টার মুকুল শর্মা (@stufflistings) জানিয়েছেন, নতুন নোকিয়া লুমিয়া ফোনটি দেখতে ক্লাসিক লুমিয়া ‘ফ্যাবুলা’ এর মতো হবে। যদিও এর র‌্যাম ও ইন্টারনাল মেমোরি সম্পর্কে কিছু জানা গেছে। তবে টিপস্টার পোস্টে বলেছে এতে স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর ব্যবহার করা হবে। আর নতুন নোকিয়া লুমিয়া স্মার্টফোনে ফুল এইচডি+ রেজোলিউশনের অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে। শর্মার মতে, এই ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করবে।

আবার ফটোগ্রাফির জন্য এই ডিভাইসে এলইডি ফ্ল্যাশসহ দুটি ক্যামেরা দিতে পারে সংস্থাটি। এই ক্যামেরাগুলি হতে পারে ১০৮ মেগাপিক্সেলের মেইন লেন্স সহ ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। একই সঙ্গে সেলফির জন্য নোকিয়া লুমিয়া ফোনের নতুন সংস্করণে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে। আর অডিও অভিজ্ঞতার জন্য এতে ডুয়াল স্পিকার সেটআপ পাওয়া যাবে।

নতুন Nokia Lumia ফোনের ব্যাটারির কথা বললে এতে ৪৯০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। এই ব্যাটারি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ওএসের সাথে আসবে। কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.২ ও এনএফসি পাওয়া যাবে।

RELATED ARTICLES

Most Popular