OnePlus Nord CE, OnePlus 10 Pro সহ এই তিনটি ফোনে এল সিকিউরিটি আপডেট

Avatar

Published on:

সুখবর! OnePlus 10 Pro, OnePlus Nord N10, এবং OnePlus Nord CE স্মার্টফোনের জন্য সেপ্টেম্বর ২০২৩ ভিত্তিক অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ রোলআউট করা হল। এই নয়া আপডেট, সামগ্রিক সিকিউরিটি সিস্টেম আরো উন্নত করবে বলে দাবি করা হয়েছে।

OnePlus Nord N10 স্মার্টফোনটির জন্য রিলিজ করা লেটেস্ট আপডেটটি ইউরোপ এবং বিশ্ব বাজারে OxygenOS 11.0.15.BE89BA ফার্মওয়্যার ভার্সনের সাথে এসেছে। এই একই মডেলের উত্তর আমেরিকা ভিত্তিক ইউনিটগুলির জন্য ফার্মওয়্যার সংস্করণ হল 11.0.15.BE86AA।

অন্যদিকে, OnePlus Nord CE মডেলটি OxygenOS 13 F.52 ফার্মওয়্যার সহ নতুন আপডেট পাচ্ছে, যার সাথে সেপ্টেম্বর ২০২৩ সিকিউরিটি প্যাচ সংযুক্ত। এছাড়া OnePlus 10 Pro স্মার্টফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের জন্য NE2211_13.1.0.593 (EX01) ফার্মওয়্যার ভিত্তিক আপডেট রোলআউট করা হয়েছে।

OnePlus 10 Pro, Nord N10, এবং Nord CE স্মার্টফোনের অফিসিয়াল চেঞ্জলগ :

সিস্টেম (System)

  • সিস্টেম সিকিউরিটি আরো বাড়ানোর জন্য সেপ্টেম্বর ২০২৩ অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচকে ইন্টিগ্রেট করা হয়েছে।

প্রসঙ্গত, OnePlus 10 Pro, Nord N10, এবং Nord CE স্মার্টফোনের জন্য নিয়ে আসা এই নয়া আপডেটটিকে পর্যায়ক্রমে রোলআউট করা হবে। ফলে মডেলগুলির জন্য বরাদ্দ অঞ্চল জুড়ে প্রতিটি ইউনিটের আপডেট পেতে বেশকিছুটা সময় লেগে যেতে পারে।

এছাড়া জানা যাচ্ছে, উল্লেখিত তিনটি ফোনের ব্যবহারকারীরা যদি নয়া সিকিউরিটি প্যাচ ইনস্টল করার পর কোনো প্রকারের ত্রুটি বা বাগ সংক্রান্ত সমস্যা খুঁজে পান, তাহলে তারা ওয়ানপ্লাস কমিউনিটি (OnePlus Community) -তে গিয়ে এবিষয়ে রিপোর্ট করতে পারবেন। এছাড়া ভারতীয়রা গুগল ডায়ালারে #৮০০# (#800#) ডায়াল করার মাধ্যমেও সমস্যার কথা জানাতে পারবেন।

OxygenOS 14 ওপেন বিটা প্রোগ্রাম লাইভের ঘোষনা করল OnePlus

ওয়ানপ্লাস তাদের নির্বাচিত কয়েকটি স্মার্টফোনের জন্য সম্প্রতি অক্সিজেনওএস ১৪ ক্লোজ বিটা আপডেট রিলিজ করেছিল। আর এখন সংস্থাটি অক্সিজেনওএস ১৪ ওপেন বিটা প্রোগ্রাম নিয়ে এসেছে। যদিও আলোচ্য Android 14 ভিত্তিক কাস্টম ইউজার ইন্টারফেস আপডেটটির ওপেন বিটা বর্তমানে নির্দিষ্ট কয়েকটি ডিভাইসের জন্য উপলব্ধ। এই তালিকায় সামিল রয়েছে OnePlus 11। তবে পরবর্তী সময়ে – OnePlus Pad, OnePlus Nord 3, OnePlus 11R, 10 Pro, OnePlus 10T 5G, OnePlus 10R, OnePlus 9, 9R, 9RT, OnePlus 8T, Nord CE 3, CE 3 Lite, Nord N30, Nord 2T, Nord CE 2 Lite এবং OnePlus Nord N20 SE মডেলকেও এই প্রোগ্রামের অংশ করা হবে।

সঙ্গে থাকুন ➥