সনির সবচেয়ে সেরা ক্যামেরা সহ আসছে Oppo Find X7 ও Oppo Find X7 Pro, ফ্যানদের জন্য বোনাস হবে Oppo Find X7 Ultra

Avatar

Published on:

oppo-find-x7-pro-camera-specifications-render-reveal-oppo-find-x7-ultra-launch-tipped

Oppo বর্তমানে চীনের বাজারে তাদের আপকামিং স্মার্টফোন সিরিজ Oppo Find X7 লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আলোচ্য লাইনআপের অধীনে – Oppo Find X7 এবং Oppo Find X7 Pro মডেল আসবে বলে জানা গেছে। যদিও টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন, সংস্থাটি এই সিরিজের অধীনে Oppo Find X7 Ultra নামের আরেকটি স্মার্টফোন অন্তর্ভুক্ত করবে বলে দাবি করেছেন। একই সাথে, এই টপ-এন্ড মডেলটি উল্লেখিত দুটি ফোনের কিছু সময় পর লঞ্চ করা হবে বলেও জানিয়েছেন টিপস্টার।

উল্লেখ্য, Oppo Find X7 সিরিজের স্ট্যান্ডার্ড এবং উচ্চতর ‘Pro’ মডেলের চিপসেট এবং ব্যাটারি স্পেসিফিকেশন সম্প্রতি অনলাইনে ফাঁস হয়েছে। আবার CCC বা 3C সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হওয়ার দরুন ফোনগুলির চার্জিং ক্ষমতা প্রকাশ্যে এসেছে। আজ আবার Oppo Find X7 সিরিজের একটি স্কিমেটিক রেন্ডার সামনে এসেছে। যেখান থেকে বেস ও প্রো স্মার্টফোনের ক্যামেরা স্পেসিফিকেশন জানা গেছে।

Oppo Find X7 Pro এবং Find X7 ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন (সম্ভাব্য)

মাইড্রাইভার্স (Mydrivers) দ্বারা সম্প্রতি শেয়ার করা স্কিমেটিক রেন্ডার অনুসারে, আসন্ন ওপ্পো ফাইন্ড এক্স৭ প্রো স্মার্টফোনের ক্যামেরা বিভাগ হ্যাসেলব্লাড -এর সাথে হাত মিলিয়ে ডেভলপ করা হয়েছে। এতে কোয়াড রিয়ার ক্যামেরা ইউনিট থাকবে। যাতে প্রাইমারি ক্যামেরা হিসাবে ৫০ মেগাপিক্সেলের Sony IMX 858 পেরিস্কোপ টেলিফটো লেন্স দেওয়া হবে। এই সেন্সরের সাইজ ১/২.৫১-ইঞ্চি হবে এবং এটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) ও ৬এক্স অপটিক্যাল জুম সাপোর্ট করবে। এই প্রাইমারি সেন্সর, ক্যামেরা মডিউলের একদম উপরে অবস্থান করবে এবং এর ঠিক নিচেই ১/১.৫৬-ইঞ্চির ৫০ মেগাপিক্সেল Sony IMX 890 পেরিস্কোপ সেন্সর দেখা যাবে। এই সেকেন্ডারি ক্যামেরা – OIS এবং ৩এক্স অপটিক্যাল জুম সাপোর্ট করবে। আবার সেকেন্ডারি সেন্সরের বাম দিকে এবং নিচে যথাক্রমে – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেলের Sony LYT 900 সেন্সর (সাইজ – ১ ইঞ্চি) এবং ৫০ মেগাপিক্সেলের Sony LYT 600 আল্ট্রা-ওয়াইড লেন্স অবস্থান করবে। এছাড়া ওপ্পো ফাইন্ড এক্স৬ প্রো ফোনে পূর্বসূরি ফাইন্ড এক্স৬ প্রো -এর অনুরূপ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকতে পারে।

অন্যদিকে সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ ওপ্পো ফাইন্ড এক্স৭ পূর্বসূরীদের মতোই বৃত্তাকার ক্যামেরা মডিউলের সাথে আসবে বলে জানা গেছে। এই ক্যামেরাগুলি – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT 808 প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৬৪ মেগাপিক্সেল OmniVision OV64B পেরিস্কোপ টেলিফটো লেন্স হতে পারে। এটিও পূর্বসূরির ন্যায় ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অফার করবে হয়তো।

Oppo Find X7 সিরিজের চিপসেট এবং ব্যাটারি স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ডিজিটাল চ্যাট স্টেশন তাদের একটি সম্প্রতি রিপোর্টে দাবি করেছেন যে, স্ট্যান্ডার্ড Oppo Find X7 ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট থাকবে। ডিভাইসটি ১০০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং বিওই এক্স১ (BOE X1) ওরিয়েন্টাল ডিসপ্লে সহ আসবে।

বিপরীতে সিরিজের উচ্চতর মডেল Oppo Find X7 Pro -তে কোয়ালকমের লেটেস্ট তথা ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর ব্যবহার করা হবে। এতে তুলনায় কম ক্যাপাসিটির অর্থাৎ ৪,৮৬০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে, যা ১০০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করবে।

এছাড়া জানা গেছে, টপ-এন্ড Oppo Find X7 Ultra ফোনে ‘প্রো’ ভ্যারিয়েন্টের অনুরূপ চিপসেট দেওয়া হবে। আর স্ট্যান্ডার্ড মডেলের ন্যায় এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি মিলবে।

সঙ্গে থাকুন ➥