100W ফাস্ট চার্জিং সাপোর্টের সঙ্গে জবরদস্ত স্মার্টফোন আনছে Oppo, ক্যামেরায় চমক

Published on:

Oppo Reno 10 Pro Plus Battery & fast charging

ওপ্পো (Oppo) আগামী ২৪ মে চীনে পরবর্তী প্রজন্মের Reno 10 স্মার্টফোন সিরিজটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপটিতে মোট তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে – Oppo Reno 10, Oppo Reno 10 Pro এবং Oppo Reno 10 Pro+। তিনটি হ্যান্ডসেটেই কার্ভড ডিসপ্লে প্যানেল এবং ট্রিপল-রিয়ার ক্যামেরা দেখা যাবে। এগুলি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করবে বলেও জানা গেছে। আর এখন, Reno 10 Pro+ মডেলের ব্যাটারি এবং ফাস্ট চার্জিংয়ের তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত হল Oppo Reno 10 Pro+ এর ব্যাটারি ও চার্জিং স্পেসিফিকেশন

ওপ্পো জানিয়েছে, ওপ্পো রেনো ১০ প্রো প্লাস ৫জি বড় ৪,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে বাজারে আসবে। পাওয়ারফুল ব্যাটারি থাকা করা সত্ত্বেও, ফোনটি তুলনামূলকভাবে হালকা হবে, এটির ওজন প্রায় ১৯৪ গ্রাম। উল্লেখযোগ্যভাবে, ওপ্পো আরও প্রকাশ করেছে যে, ডিভাইসটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এদিকে, ওপ্পো আগেই এই সিরিজের বেশ কিছু স্পেসিফিকেশন সামনে এনেছে। তাই এখনও পর্যন্ত কোম্পানি দ্বারা প্রকাশিত বিবরণ এবং নানা সূত্র মারফৎ ফাঁস হওয়া তথ্যগুলি ওপ্পোর বহুল প্রত্যাশিত রেনো ১০ সিরিজের স্মার্টফোনগুলির প্রতি ক্রেতাদের কৌতূহল বৃদ্ধি করেছে। রেনো ১০ সিরিজের আসন্ন ফোনগুলি সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

ওপ্পো জানিয়েছে যে, Reno 10 Pro+ 5G তিনটি কালার অপশনে পাওয়া যাবে, এগুলি হল গোল্ড, টোয়াইলাইট পার্পল এবং মুনসি ব্ল্যাক। এটিতে স্মুথ কার্ভড ডিসপ্লে থাকবে, আর স্ক্রিনের ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে।আবার, Reno 10 Pro+ 5G-এর পিছনে চোখ ধাঁধানো ডুয়েল-টোন কালার স্কিম সহ পিল-আকৃতির ক্যামেরা মডিউল দেখা যাবে। এই মডিউলটিতে একটি এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে।

Reno 10 Pro+ 5G-এর রেন্ডার ইমেজগুলি ক্যামেরা ইউনিটে একটি পেরিস্কোপ জুম লেন্স এবং মারিসিলিকন এক্স এনপিইউ-এর উপস্থিতি প্রকাশ করেছে, যা ফোনের ফটোগ্রাফির দক্ষতাকে বৃদ্ধি করবে। ডিভাইসের চাইনিজ ভ্যারিয়েন্টটি ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি/ ৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করবে বলে জানা গেছে।

অন্যদিকে, বেশ কয়েকটি লিক থেকে Reno 10 Pro+ 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন সম্পর্কে জানা গেছে। এটি শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে বলে অনুমান করা হচ্ছে। ক্যামেরা সেটআপে সম্ভবত অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ সেন্সর থাকবে। আর প্রধান ক্যামেরাটির সাথে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ জুম লেন্স যুক্ত থাকতে পারে।

এছাড়া সেলফির জন্য, 10 Pro+ 5G-এর সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেখা যেতে পারে। ডিসপ্লের ক্ষেত্রে, Reno 10 Pro+ 5G মডেলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ বড় ৬.৭ ইঞ্চির কার্ভড এজ ওলেড (OLED) প্যানেলের সাথে আসতে পারে। শোনা যাচ্ছে যে, ডিভাইসটি মাত্র ৮.২৮ মিলিমিটার পুরু হবে, যা ব্যবহারকারীদের একটি প্রিমিয়াম অনুভূতি প্রদান করবে।

Oppo Reno 10 Pro+ 5G সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩.১ (ColorOS 13.1) ইউজার ইন্টারফেসে রান করবে। এছাড়াও বিভিন্ন লেটেস্ট রিপোর্ট প্রকাশ করেছে যে, চীনের পাশাপাশি Reno 10 সিরিজের মডেলগুলি ভারতের বাজারেও পা রাখবে।

সঙ্গে থাকুন ➥