ভারত সহ বিভিন্ন দেশে দুর্দান্ত ক্যামেরা ফোন লঞ্চ করছে Oppo, ফাঁস হল প্রসেসরের নাম

Avatar

Published on:

Oppo Reno 10 Reno 10 Pro Plus specifications

গত মাসে চীনের মার্কেটে লঞ্চ হওয়ার পর থেকেই জোর জল্পনা শুরু হয়েছে যে, Oppo Reno 10 সিরিজের ক্যামেরা ফোকাসড স্মার্টফোনগুলি খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটেও উন্মোচিত হবে। শোনা যাচ্ছে, এই লাইনআপের অধীনে স্ট্যান্ডার্ড Reno 10, Reno 10 Pro এবং Reno 10 Pro+ -এই তিনটি মডেল জুলাই মাসেই বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে। সাম্প্রতিক লিকগুলি থেকে জানা গেছে, টপ-এন্ড Reno 10 Pro+ এর গ্লোবাল ভার্সন চীনা ভ্যারিয়েন্টের সাথে অভিন্ন হবে, তবে ডিসপ্লে, রিয়ার ক্যামেরা, চিপসেট ও ডিজাইনের নিরিখে অন্য দুটি মডেলে কিছু পার্থক্য থাকতে পারে। আর এখন, Reno 10 Pro এবং Reno 10 Pro+ এর গ্লোবাল সংস্করণ গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা চিপসেট, র‍্যামের পরিমাণ এবং অপারেটিং সিস্টেম সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ করেছে।

Oppo Reno 10 Pro এবং Reno 10 Pro+ গ্লোবাল Geekbench সাইটে হাজির

CPH2525 এবং CPH2521 মডেল নম্বর সহ দুটি ওপ্পো ফোন গিকবেঞ্চে দেখা গিয়েছে। এগুলি ভারত সহ বিশ্ব বাজারে ওপ্পো রেনো ১০ প্রো এবং ওপ্পো রেনো ১০ প্রো প্লাস হিসাবে লঞ্চ হবে বলে অনুমান। বেঞ্চমার্কিং সাইটের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে, রেনো ১০ প্রো যথাক্রমে ৭৯৪ এবং ২,৮৪৭ পয়েন্ট স্কোর করেছে। সেখানে উপলব্ধ সিপিইউ এবং জিপিইউ (সোর্স কোডের মাধ্যমে) সংক্রান্ত তথ্যগুলি থেকে জানা যায় যে, ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত হবে। যেখানে Reno 10 Pro-এর চীনা সংস্করণে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

অন্যদিকে, ওপ্পো রেনো ১০ প্রো প্লাস গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১,০৭০ এবং ৩,৬৬৬ পয়েন্ট অর্জন করতে সক্ষম হয়েছে। এতে কোয়ালকমের ৮ প্লাস জেন ১ চিপসেট থাকবে। আর যেমনটা আগেই উল্লেখ করা হয়েছে যে, এই একই প্রসেসর চীনা ভ্যারিয়েন্টও রয়েছে।

এগুলি ছাড়াও, গিকবেঞ্চ লিস্টিংগুলি প্রকাশ করেছে যে, Oppo Reno 10 Pro এবং Reno 10 Pro+ উভয় মডেলই ১২ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম রান করবে, যার ওপর কালারওএস ১৩ (ColorOS 13)-এর একটি স্তর থাকবে বলে আশা করা হচ্ছে। এই দুই ডিভাইস স্ট্যান্ডার্ড Oppo Reno 10-এর সাথে আগামী মাসেই ভারত সহ গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করতে চলেছে।

সঙ্গে থাকুন ➥