Oppo Reno 9 Pro কেনার জন্য অপেক্ষা করছেন? প্রসেসর হতাশ করবে আপনাকে

Avatar

Published on:

Oppo Reno 9 Pro older Snapdragon 778g Processor

চলতি বছরের মে মাসে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) তাদের Reno 8 সিরিজের হ্যান্ডসেটগুলি হোম মার্কেট চীনে উন্মোচন করেছে। এই লাইনআপে তিনটি ফোন রয়েছে – Oppo Reno 8, Reno 8 Pro এবং Reno 8 Pro+। এই ডিভাইসগুলি যথাক্রমে MediaTek Dimensity 1300, Qualcomm Snapdragon 7 Gen 1 এবং MediaTek Dimensity 8100 Max চিপসেট দ্বারা চালিত। আর বর্তমানে ওপ্পো চীনা বাজারের জন্য উত্তরসূরি Reno 9 সিরিজের স্মার্টফোনগুলির ওপর কাজ করছে বলে জানা গেছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার Oppo Reno 9 সিরিজে ব্যবহৃত প্রসেসর সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছেন।

ফাঁস হল Oppo Reno 9-এর প্রসেসর সংক্রান্ত তথ্য

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টে দাবি করেছেন যে, পূর্বসূরি মডেলটি SM7450 চিপসেট দ্বারা চালিত হলেও, আসন্ন ওপ্পো রেনো ৯ সিরিজের হ্যান্ডসেটে SM7325 মডেল নম্বর যুক্ত প্রসেসরটি ব্যবহার করা হবে। অর্থাৎ তিনি বলতে চেয়েছেন যে, ওপ্পো রেনো ৮ প্রো যেখানে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ মোবাইল প্ল্যাটফর্মের সাথে এসেছে, সেখানে উত্তরসূরি রেনো ৯ প্রো পুরোনো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দ্বারা চালিত হবে৷

যদিও, রেনো ৯ প্রো-এ পুরানো চিপ থাকবে বলে দাবি করা হচ্ছে, তবে টিপস্টারের মতে, এটি একটি “আপগ্রেড” হবে। বর্তমানে, চীনের বাজারে একচেটিয়াভাবে উপলব্ধ রেনো ৮ প্রো এবং শাওমি সিভি ২- এই দুটি ফোনই শুধুমাত্র স্ন্যাপড্রাগন ৭ জেন ১ মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত। কেন ওপ্পো তাদের নতুন রেনো ৯ প্রো হ্যান্ডসেটটির জন্য স্ন্যাপড্রাগন ৭৭৮জি বেছে নিয়েছে তা স্পষ্ট নয়।

প্রসঙ্গত, এর আগে জানা গিয়েছিল যে Oppo Reno 9 সিরিজে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। লাইনআপটি চায়না একাডেমি অফ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির নতুন চার্জিং প্রোটোকল, ইউনিভার্সাল ফাস্ট চার্জিং স্পেসিফিকেশন (UFSC)-এর সাপোর্ট সহ আসবে।

উল্লেখ্য, ডিজিট্যাল চ্যাট স্টেশন এছাড়াও জানিয়েছেন যে, স্ন্যাপড্রাগন ৭ সিরিজের চিপের পাশাপাশি Reno 9 লাইনআপের ডিভাইসে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮ সিরিজের প্রসেসরও অন্তর্ভুক্ত থাকবে। তিনি যোগ করেছেন যে, Reno 9 সিরিজটি “এভরিথিং রেড” নামে একটি আকর্ষণীয় লাল রঙের বিকল্পে আসবে। মনে করা হচ্ছে, এই লাইনআপটি চীনে এবছরের চতুর্থ ত্রৈমাসিকের মধ্যেই আত্মপ্রকাশ করবে।

সঙ্গে থাকুন ➥